রোহিতের দুরন্ত সেঞ্চুরি তবু হার ভারতের

স্পোর্টস ডেস্কঃ টেস্ট সিরিজে জয় পেলেও একদিনের সিরিজে প্রথম ম্যাচেই হার ভারতের। শনিবার সিডনীতে প্রথম একদিনের ম্যাচে অস্ট্রেলিয়া জয় পেল ৩৪ রানে।

প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করে ২৮৮ রান। অজিদের হয়ে সর্বাধিক রান করেন হ্যান্ডসকম। তিনি ৬১ বলে করেন ৭৩ রান। তাঁর ইনিংসটি সাজানো ছিল দুটি ওভার বাউন্ডারি চারটি বান্ডারির সাহায্যে। ৭০ বলে খেলে চারটি বাউন্ডারির সাহায্যে সন মার্স করেন ৫৪ রান। শেষ দিকে ৪৩ বলে স্টয়নিস করেন অপরাজিত ৪৭ রান। তাঁর ইনিংসটিতে ছিল ২ টি ওভার বাউন্ডারি। এবং দুটি বাউন্ডারি।

ভারতের হয়ে দুটি করে ইউকেট সংগ্রহ করে কুলদ্বিপ যাদব এবং ভুবনেশ্বর কুমার। বাকি উইকেটটি সংগ্রহ করেন রবিন্দ্র জাদেজা। পাল্টা ব্যাট করতে নেমে স্কোর বোর্ডে ৪ রান উঠতে না উঠতেই ৩ উইকেট হারিয়ে বসে টিম ইন্ডিয়া। শিখর ধাওয়ান, অম্বতি রাইডু কোনও রান না করেই আউট হন। আর অধিনায়ক বিরাট কোহলি আউট হন মাত্র ৩ রানে।

শুরুতেই বিরাট ধাক্কা সামলে ভারতকে লড়াইয়ে ফিরিয়ে আনেন প্রাক্তন অধিনায়ক ধোনি এবং রোহিত শর্মা। চতুর্থ উইকেটের জুটিতে রোহিত-মাহি সংগ্রহ করে মুল্যবান ১৩৭ রান। ৯৬ বল খেলে ১ টি ওভার বাউন্ডারি এবং ৩ টি বাউন্ডারির সাহায্যে ধোনি করেন ৫১ রান। ১২৯ বলে রোহিত শর্মা ৬ টি ওভার বাউন্ডারি এবং ১০ বাউন্ডারির সাহায্যে ১৩৩ রান করলেও ভারতের হার বাচাতে পারেননি। শেষ দিকে ভুবনেশ্বর কুমার অপরাজিত ২৯ রান করেন। অস্ট্রেলিয়ার সফল বোলার হলেন রিচার্ডসন তিনি ২৬ রানের বিনিময়ে ৪ টি উইকেট সংগ্রহ করেন। নির্ধারিত ৫০ ওভারে ভারত সংগ্রহ করে ২৫৪ রান। অস্ট্রেলিয়াকে জয় এনে দিয়ে ম্যাচের সেরা রিচার্ডসন। তিনটি একদিনের সিরিজে অস্ট্রেলিয়া এগিয়ে রইল ১-০ ব্যবধানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *