অফবিট

অবিবাহিত মহিলারা বিবাহিত পুরুষদের দিকে কেন তাকায়?

নিউজ ডেস্ক  —    নারী ও পুরুষের মিলন একটি সামাজিক ব্যাপার। এটি কোন অস্বাভাবিক কিছু নয়। দুটি ভিন্ন ধরনের লিঙ্গ আপতিত হলে তবে একটি নতুন জীবনের সৃষ্টি হয়। কিন্তু সেই মিলন যদি কোন বিবাহিত পুরুষের সঙ্গে অবিবাহিত নারীর হয়। সমাজে কাছে এটি গুরুতর অপরাধ। তবে কখন কাকে কোন সময় আর কিভাবে ভালো লাগবে সেই সম্পর্কে কেউ বলতে পারে না।  ঠিক সেভাবেই বর্তমান সমাজে দেখা যাচ্ছে বিবাহিত পুরুষদের প্রতি বেশি আকর্ষণ অনুভব করছে নারীরা।  যদিও এর পেছনে রয়েছে কিছু বিজ্ঞানসম্মত কারণ।  ৯০ শতাংশ নারীরা রয়েছে যারা বিবাহিত পুরুষদের পছন্দ করে থাকেন। 

যোর্নাল অফ হিউম্যান নেচার নামের একটি বিজ্ঞান বিষয়ক পত্রিকা প্রকাশিত তথ্য অনুযায়ী জানানো হয়েছে, অনেক ক্ষেত্রেই একজন নারী অন্য একজন নারীকে অনুকরণ করেন। সেই ক্ষেত্রে সাধারণত অল্প বয়সী মেয়েরা বিবাহিত নারীদের অনুকরণ করেন।  পাশাপাশি অন্য সম্পর্কে থাকা পুরুষদের অভিজ্ঞ দেখে ও  তাদের কাছে নিজেদের সুরক্ষিত বলে মনে করার কারণেই সেদিকে বেশি ঝুকি দেখা দেয়। গবেষণা অনুযায়ী নারীরা শারীরিক তৃপ্তির থেকে বেশি মানসিক তৃপ্তি পছন্দ করেন। তাই অল্প বয়সী অবিবাহিত পুরুষরা যেমন অধিকাংশ দিক থেকে অভিজ্ঞ হয় না কিন্তু বিবাহিত পুরুষেরা সেদিকে বেশি অভিজ্ঞ থাকে।  বেশ কিছু লক্ষণ দেখা যায় যেমন — 

১) একজন পুরুষ যখন নারীর কাছে আকর্ষণে কেন্দ্র হয়ে ওঠেন তখন অন্য নারীরাও তাকে আকর্ষনীয় বস্তু হিসেবে মনে করেন। অন্য নারীর অভিজ্ঞতা ওই পুরুষের প্রতি কারো আকর্ষণ হতে পারে। 

২) বিবাহিত পুরুষরা বেশি কেয়ারিং মনোভাবের হয়। পাশাপাশি যারা একবার সম্পর্কে জড়িয়েছেন এমন পুরুষ আবার সম্পর্কে জড়াতে দ্বিধাবোধ করেন না সেই কারণে। সুতরাং ও বিবাহিত পুরুষদের চঞ্চলতা বেশি থাকায় নারীরা সেটা পছন্দ করেনা। 

৩) বিবাহিত পুরুষদের বেশি নির্ভরযোগ্য বলে মনে করেন অধিকাংশ নারীরা। কারণ সেই সকল পুরুষরা একটি সম্পর্কে তা নির্ভর যোগ্যতা প্রমাণ করেছে আর অঙ্গীকারও প্রতিশ্রুতি রক্ষাকারী পুরুষদের প্রতি নারীরা আকৃষ্ট হয়ে থাকেন।  

৪) বিবাহিত পুরুষদের অভিজ্ঞতা ও পরিণত হয়ে থাকে অবিবাহিত পুরুষের থেকে।  সেই ক্ষেত্রে তারা সম্পর্কে বিভিন্ন মোড় সামলে নিতে পারেন। তাই বিবাহিত পুরুষদেরকে বেছে নিচ্ছে অনেক মেয়েরা। 

৫) বিবাহিত পুরুষদের পরকীয়া জানানোর বিষয়টি বড় ঝুঁকিপূর্ণ কাজ। কারণ কোনো পুরুষ যদি বিবাহিত হওয়ার পরে অন্য নারীর সঙ্গে সম্পর্ক রাখে সে ক্ষেত্রে তিনি দ্বিতীয় নারীটিকে সকাল সমস্যা থেকে দূরে রাখার জন্য সমস্ত ঝুঁকিপূর্ণ কাজ করতে পারেন।  এই নিষিদ্ধ আকর্ষণ অনেক নারী আকৃষ্ট হন বিবাহিত পুরুষদের প্রতি। 

বিশেষ দ্রষ্টব্য:- উপরিউক্ত সকল তথ্য শুধুমাত্র গবেষণার মাধ্যমে জানানো হয়েছে বাস্তবে কোনো সম্পর্কের রসায়ন ঠিক কোন মোড় নিতে চলেছে সেটি নির্ভর করে সেই সম্পর্কের থাকা দুজন মানুষের উপর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *