জ্বালা কমাতে সাহায্য করে অ্যালভেরা জেল। ফোসকা পরা, জ্বালা থেকে মুক্তি পেতে যে কাজ গুলি করবেন

নিউজ ডেস্কঃ ফোসকা নানা কারনে যেমন- রান্না করতে গিয়ে বা নতুন জুতো পরলে ইত্যাদির জন্য পরে।আর এই নিয়ে একটু অসচেতন হওয়া মানে তার থেকে ঘা হয়ে যেতে পারে।তাই ফোসকা পরলে সেটি নিয়ে সচেতন হন।আর এর জন্য মেনে চলুন কিছু টিপস যা আপনার ফোসকাকে সারাতে সাহায্য করবে।তাহলে জেনে নেওয়া যাক এই টিপসগুলি সম্পর্কে।

১।ফোসকা পরলে তার থেকে জ্বালা করে।আর এই জ্বালা কমাতে সাহায্য করে অ্যালভেরা জেল।এই জন্য যেখানে ফোসকা পড়েছে সেখানে অ্যালভেরা জেল লাগান।

২।অনেক সময় নতুন জুতো পরলে পায়ে ফোসকা পরে।তাই এই ফোসকা পড়া থেকে বাঁচতে চাইলে জুতো পড়ার আগে নারকেল তেল লাগিয়ে নিন পায়ে।এছাড়া ফোসকা পরে গেলে সেটি সারানোর জন্য সব সময় ফোসকা পরা জায়গায় তেল লাগিয়ে জুতো পরবেন।

৩।ফোসকা পরলে অনেক সময় তার দাগ থেকে যায়।তাই দাগ থেকে মুক্তি পেতে দুই চামচ চালের গুড়ো নিয়ে তাতে সামান্য জল মিশিয়ে নিয়ে ফোসকা পরা জায়গায় লাগিয়ে রেখে দিন।তারপর শুকিয়ে গেলে হালকা গরম জল দিয়ে ধুয়ে নিন।

৪।ফোসকা যাতে তাড়াতাড়ি শুকোয় তার জন্য ওই স্থানে বারবার মধু ঘষতে পারেন।এতে উপকার পাবেন।

৫।ফোসকা পরলে তার জ্বালাভাব এবং সেটিকে দ্রুত সারাতে নারকেল তেলের বিকল্প হয় না।তাই একটি পাত্রে অল্প নারকেল তেল নিয়ে তাতে এক চামচ কর্পূর মিশিয়ে নিয়ে ওই স্থানে লাগান।এতে ভালো উপকার পাবেন। 

Leave a Reply

Your email address will not be published.