মুখের ত্বক উজ্জ্বল কবে ডিমের সাদা অংশ। কিভাবে ব্যবহার করবেন?

নিউজ ডেস্কঃ মানুষের সৌন্দর্য অনেকাংশে নির্ভর করে মুখের ত্বকের উপর। তাই মুখের ত্বক যাতে সুন্দর থাকে তার জন্য আমরা বাইরের প্রোডাক্টের সাহারা নিয়ে থাকি। হয়তো সেই প্রোডাক্টগুলো তৎক্ষণাৎ ফল দিতে পারে কিন্তু আপনারা জেনে নিন যে সেই তৎক্ষণাৎ ফল কিন্তু দীর্ঘস্থায়ী হয়না। উল্টে পরবর্তী সময়ে সেটি ক্ষতিতে পরিনত হয়। তাই বাইরের প্রোডাক্ট ব্যবহার না করাটাই আমাদের ত্বকের পক্ষে ভালো। আর ত্বক সুন্দর করার বিষয় যদি বলেন সেটি ঘরে বসে ঘরোয়া উপকরণ দিয়ে করতে পারেন যা আপনাদের ত্বকের পক্ষে খুবই ভালো। আর এই ঘরোয়া উপকরণ গুলির মধ্যে হলো আমাদের পরিচিত ডিম যা দিয়ে আমরা অনায়সে ত্বক সুন্দর করার পাশাপাশি ত্বকের সুরক্ষিত রাখতে পারি। তাহলে জেনে নিন ডিম দিয়ে কিভাবে করবেন ত্বকের পরিচর্যা।

মুখকে উজ্জ্বল করার জন্য প্রথমে ডিমের সাদা অংশ নিন তাতে একটু গোলাপজল মিশিয়ে নিন। এরপর এই মিশ্রণটি মুখে 10 মিনিট লাগিয়ে রাখুন।10 মিনিট পর মুখ ধুয়ে নিন।

যাদের তৈলাক্ত স্কিন তারা একটি পাত্রে এক চামচ মুলতানি মাটি এবং দু’চামচ ডিমের সাদা অংশ ভাল করে মিশিয়ে নিন। তারপর ওই মিশ্রণটি মুখে লাগিয়ে রেখে দিন।এতে আপনার তৈলাক্ত ভাব দূর করার পাশাপাশি মুখে একটা গ্লো আনবে।

মুখে সমস্যা গুলোর মধ্যে একটি হল ব্ল্যাকহেডসের সমস্যা। তাই এই সমস্যা থেকে মুক্তি পেতে হলে একটু শুকনো মটরকে ভালো করে গুঁড়ো করে নিন। তারপর ডিমের কুসুম এর মধ্যে ওই গুঁড়ো করা মটর দু চামচ দিয়ে ভালো করে মিশিয়ে নিন।এরপর এই মিশ্রণটি দিয়ে ভালো করে স্ক্রাব করুন। তারপর ধুয়ে ফেলুন এবং ধুয়ে ফেলার পর কোন ফেস ক্রিম মেখে নিন।

যাদের ব্রণের সমস্যা আছে তাই ডিমের সাদা অংশের সাথে একটি লেবুর রস মিশিয়ে রাখুন।এতে ব্রণের সমস্যা দূর হবে।

Leave a Reply

Your email address will not be published.