ফুসফুস ও হৃদযন্ত্রের সমস্যা মেটাতে কিভাবে করবেন আঙ্গুলের মাসাজ

নিউজ ডেস্কঃ অ্যাকুপ্রেসার পদ্ধতিটি হল একটি অতি প্রাচীন পদ্ধতি যা বহু যুগ ধরে চলে আসছে।শুধু মাত্র আঙুল চেপে ধরলেই এর থেকে পাওয়া যাবে একাধিক রোগের থেকে মুক্তি।তাই সুস্থ থাকতে এই অ্যাকুপ্রেসার পদ্ধতিটি খুবই কার্যকর।এইজন্য নিয়মিত ব্যবহার করুন  অ্যাকুপ্রেসার পদ্ধতিটি।এক একটি সমস্যা জন্য এক একটি আঙ্গুলের মাসাজ করুন।এতে মুক্তি পাবেন বিভিন্ন ধরনের রোগ থেকে।জেনে নিন কোন আঙ্গুল কোন ধরনের রোগের থেকে মুক্তি দিতে সাহায্য করবে।  

১) কড়ে আঙুল চেপে ধরলে-ঘাড় ও মাথা ব্যাথা করলে আপনারা হাতের কনিষ্ঠাঙ্গুল বা কড়ে আঙুল মিনিট খানেক জন্য ম্যাসাজ করুন।এতে উপকার পাবেন।কারন আমাদের কনিষ্ঠাঙ্গুল বা কড়ে আঙুলের সাথে ঘাড় ও মাথার যোগ রয়েছে। 

২) অনামিকা বা চতুর্থ আঙুল-  মানসিক সমস্যায় ভুগছেন ? তাহলে হাতের অনামিকা আঙুলটি মিনিট খানেকের জন্য ম্যাসাজ করুন।এতে  মনের শান্তিভাব অনুভব হবে।কারন  অনামিকা আঙুলটি মানসিক স্বাস্থ্যের সাথে যোগ রয়েছে। 

৩) মধ্যমা বা তৃতীয় আঙুল- ক্লান্তি, ঘুম ঘুম ভাব বা বমিভাবে কাটাতে মাঝের মধ্যমা বা তৃতীয় আঙুলটি ধরে ধীরে ধীরে সামনের দিকে টানুন কয়েক মিনিট ধরে।এতে উপকার পাবেন।

৪) তর্জনী- চেপে ধরুন- পেটের সমস্যা বা কোষ্ঠকাঠিন্যের সমস্যায় ভুগছেন? এর থেকে মুক্তি পেতে কিছুক্ষণ তর্জনী মালিশ করুন।এর থেকে উপকার পাওয়া যাবে।কারন অন্ত্র বা মলাশয়ের সাথে  তর্জনীর যোগ রয়েছে ।

৫) বুড়ো আঙুল-  ফুসফুস ও হৃদযন্ত্রের সাথে বৃদ্ধাঙ্গুলির যোগ থাকে। বুড়ো আঙুলে ম্যাসাজ করুন এবং বুড়ো আঙুল ধরে হালকা হালকা করে টানুন।এতে হৃদস্পন্দন ও শ্বাসপ্রশ্বাসের বেগ হ্রাস পাবে। যাদের উদ্বেগ তথা অ্যাংজাইটি সমস্যা আছে তারা বুড়ো আঙুল ম্যাসাজ করুন।এর ফলে  মিলবে  উপকার। 

Leave a Reply

Your email address will not be published.