মিক্সার গ্রাইন্ডারে একটু ধনেপাতা, অল্প শসার টুকরো,লেবুর রস, ভাজা মশলা। শসাকে সুস্বাদু বানিয়ে নেওয়ার সহজ উপায়

শস্য হল এমন একটি স্বাস্থ্যকর খাদ্য যা আমাদের শরীরের পক্ষে খুবই উপকারী। এর মধ্যে উপস্থিত বিভিন্ন ধরনের উপাদান যা দেহের ওজন নিয়ন্ত্রণে রাখার মতো একটি বড় সমস্যার সমাধান করতে সক্ষম। এটি ওজন নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি ত্বক ভালো রাখতে সাহায্য করে। এছাড়াও শসা আমাদের শরীরে জলের চাহিদা পূরণ করতে, ফ্যাট কমাতে সাহায্য করে এবং এর মধ্যে উপস্থিত অ্যান্টি-অক্সিডেন্ট ত্বকের পক্ষে উপকারী। তাই শশার এই গুণাবলীর জন্য স্বাস্থ্যসচেতনতার ক্ষেত্রে এর জুড়ি মেলা ভার। আমরা সবাই চাই যে আমরা যেসব খাবার খায় সেগুলি যেন সুস্বাদু হয়। কারণ সুস্বাদু খাবার আমরা সবাই পছন্দ করি। এতে খাবার খাওয়ার প্রতি আগ্রহ থাকে। শসা খাওয়ার প্রতি আগ্রহ বাড়াতে গেলে সেটি কি একটু সুস্বাদু বানিয়ে খান এতে আপনার খাবার ইচ্ছে একই থাকবে এবং শরীরের পক্ষে ভাল উপকারী। তাহলে জেনে নিন কিভাবে বানাবেন শশার কিছু সুস্বাদু ও স্বাস্থ্যকর আইটেম।

শসা দিয়ে রায়তা তৈরি-শসা দিয়ে রায়ত তৈরির জন্য প্রথমে শশাকে একটি গ্ৰেট করে নিন। তারপর একটি পাত্রে ওই গ্রেট করা শসার মধ্যে এক এক করে বিটনুন, লবণ ,টক দই , গুঁড়ো,মসলা জিরে,টমেটো কুচি,সামান্য পরিমাণে গোলমরিচ ইত্যাদি দিয়ে ভালো করে মিশিয়ে নিন। তবে আপনারা যদি চান তাহলে এর মধ্যে ধনেপাতা দিয়ে পরিবেশন করতে পারেন।

শসার শরবত-শসার শরবত বানানোর জন্য প্রথমে মিক্সার গ্রাইন্ডারে একটু ধনেপাতা, অল্প শসার টুকরো,লেবুর রস, ভাজা মশলা ,স্বাদমতো চিনি দিয়ে মিশিয়ে নিন। তারপর একটি গ্লাসে পরিবেশন করুন। যদি চান তাহলে এতে অল্প বরফের টুকরো দিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.