পাকা চুল কালো করতে সর্ষের তেল ব্যবহার করুন

নিজস্ব সংবাদদাতা: আজকাল বয়সের অনুপাতে বেশ আগেই পাক ধরছে চুলে। এ নিয়ে মন খারাপ হয় সকলেরই।পাকা চুল ঢাকার জন্য কত কি করেন সবাই!তবে এই অল্প বয়সে চুল পাকার কারণ হিসাবে দায়ী করা হচ্ছে পরিবেশের দূষণ, খাদ্যাভ্যাস, অত্যাধিক মানসিক চাপকে। অনিয়ন্ত্রিত জীবনযাপনের ফলে তাই অল্প বয়সেই চুল পেকে যাচ্ছে।অনেকেই বুঝতে পারেন না কীভাবে চুল কালো করবেন।অনেকেই টেম্পোরারি সলিউশন হিসাবে।

সপ্তাহে ছুটির দিনে বাড়িতে বসেই নিজেই চুল রং করেন। তবে বাজারজাত এইসব কেমিক্যাল পণ্য ব্যবহারে চুলের যে আরও ক্ষতি হতে পারে সে কথা সকলেরই জানা।তাই  কালো ঝলমলে, স্বাস্থ্যোজ্জ্বল চুল পেতে বাজারের পণ্য ছেড়ে এবার  চুলের যত্ন নিন প্রাকৃতিক উপাদানে।পাকা চুল কালো করুন ঘরোয়া উপায়ে।আমরা অনেকেই জানি না পাকা চুল কালো করায় সরিষার তেলের ভূমিকা অনেক। এই তেল আপনি সহজে আপনার হাতের কাছেই পাবেন।

চলুন জেনে নেই এই সরিষার তেল কীভাবে চুল কালো করে

সরিষার তেলে থাকে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট এটি ব্যবহারে চুলের গোড়া মজবুত হয় এবং চুল স্বাস্থ্যবান ও থাকে। এছাড়াও এতে রয়েছে প্রাকৃতিক ফ্যাটি অ্যাসিড যা চুলের ফলিকল ও চুলের জন্য ভীষণ উপকারী। জীবাণু ও সংক্রমণ প্রতিরোধেও সরিষার তেলের গুন অনেক।এর পাশাপাশি এই তেল  চুলক দ্রুত বৃদ্ধিতে সহায়তা করে।

এটি ব্যবহারের পদ্ধতি:

প্রথমে আপনি সরিষার তেল ২ কাপ, নারকেল তেল ১ কাপ, মেথি গুঁড়া আধা কাপ একসঙ্গে মিশিয়ে এক সপ্তাহ রেখে দিন।সপ্তাহে দুই দিন এই তেল মাথায় মাখুন।একঘণ্টা এটি লাগিয়ে রেখে শ্যাম্পু করে নিন।মাত্র এক মাস ব্যবহার করলেই নজরে আসবে পার্থক্য।

এছাড়া চুল কালো করার জন্য আপনাকে আপনার খাদ্য তালিকায় পরিবর্তন আনা জরুরি।এই তালিকায় আপনি  বাদাম, ডিম, দুধ, মাছ এবং সবুজ শাক-সবজির পরিমাণ বাড়ান এবং তা গ্রহণ করুন।

Leave a Reply

Your email address will not be published.