প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে অল্প গরম জলে সামান্য মধু ও তাতে তিন ফোঁটা লেবুর রস মিশিয়ে খান। স্কিন গ্লো করতে আর যা করবেন

সুন্দর হয়ে উঠেছে মানুষের একটি স্বপ্ন পূরণের মতো। কিন্তু স্বপ্ন ও বাস্তবের মধ্যে অনেক পার্থক্য আছে। যার জন্য আমরা যা চাই সেটা অনেক সময় আমরা পাই না যেমন নিজেকে সুন্দর করে তোলা। নিজেকে সুন্দর করে তোলার জন্য আমরা অনেক কাজই করে থাকি যেমন বাইরের বিভিন্ন প্রোডাক্ট ব্যবহার করি,পার্লারে যাওয়া ইত্যাদি। তবে বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় যে ভালো ফল পাওয়া তো দূরে থাক উল্টা ক্ষতি হয়ে যায় আমাদের ত্বকের। তাই তখন সুন্দর হওয়াটা স্বপ্ন থেকে যায়। কিন্তু আর নয় স্বপ্নটাকে বাস্তবে পরিণত করতে গেলে কয়েকটি ফলের সাহারা নিয়ে করতে পারেন। ফলগুলি আপনাকে ভেতর থেকে সুন্দর করে তুলতে সাহায্য করবে। তাহলে জেনে নিন কোন কোন ফল আপনাদের কিভাবে সৌন্দর্য বাড়াতে সাহায্য করবে।

স্কিন গ্লো করতে চাইলে প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে অল্প গরম জলে সামান্য মধু ও তাতে তিন ফোঁটা লেবুর রস মিশিয়ে খান।

আপেল আমাদের শরীরের পক্ষে উপকারী একটি ফল। এফল ত্বকের বলিরেখা দূর করতে সাহায্য করে কারণ এই ফলটি অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ। এছাড়াও এই ফলে আছে বিভিন্ন ধরনের উপাদান যেমন ফসফরাস, ভিটামিন, ম্যাগনেসিয়াম ইত্যাদি যা আমাদের ত্বককে ফর্সা করতে সাহায্য করে। প্রতিদিন একটি করে আপেল খান।

আম রসে উপস্থিত অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সি যা আমাদের ত্বককে ফর্সা এবং গ্লো করতে সাহায্য করে।

আনারসের জুস খান এতে ড্রাই স্কিনের সমস্যা থেকে মুক্তি পাবেন।

ত্বক উজ্জল করতে চাইলে তরমুজের রস মুখে মেখে রাখুন। এছাড়াও তরমুজের ৭০% জল থাকে তাই এটি আমাদের শরীরের পক্ষে উপকারী।

পাতিলেবুর রস উপস্থিত ভিটামিন সি ত্বককে ফর্সা করতে সহায়তা করে। এই রস ত্বক ফর্সা করার পাশাপাশি তৈলাক্ত সমস্যা দূর করতেও সাহায্য করে।

Leave a Reply

Your email address will not be published.