সয়া সস থেকে মাখন। ফ্রিজে রাখলে নষ্ট হয়ে যেতে পারে এমন কিছু খাওয়ার

নিউজ ডেস্কঃ ফ্রিজ আমাদের দৈনন্দিন জীবনে একটি খুবই প্রয়োজনীয় সামগ্রিক হয়ে উঠেছে। কারণ বর্তমানে ব্যস্ততার জীবনের প্রতি দিন বাজারে গিয়ে বাজার করা সবার পক্ষে সম্ভব হয়ে ওঠেনা। তাই তাদের কাছে ফ্রিজ খুবই গুরুত্বপূর্ণ। কারণ তারা সপ্তাহে কয়েক দিন বাজারে বেরিয়ে বাজার করে আনে। ফ্রিজে জাম করে রাখে যাতে নষ্ট না হয়ে যায়। এইজন্যই ব্যস্ততার জীবনে ফ্রিজ মানুষের কাছে খুবই গুরুত্বপূর্ণ একটি সামগ্রিক এ পরিণত হয়েছে। তাই আমরা প্রায় সব খাবারই ফ্রিজে রাখি নষ্ট হয়ে যাওয়ার জন্য। তবে এমন কিছু জিনিস আছে যেগুলো না রাখলেও চলে। তাহলে জেনে নিন ফ্রিতে কি রাখবেন আর কি না রাখলে চলবে।

মাখন-মাখন ফ্রিজে রাখতে হয় কারণ মাখন দুগ্ধজাতীয় খাবার তাই ফ্রিজে না রাখলে নষ্ট হয়ে যেতে পারে।

দুধ- দুধ ও ফ্রিজে রাখতে হয় তা না হলে নষ্ট হয়ে যাবে।

পিনাট বাটার-আপনার যদি ভালো জাতীয় পিনাট বাটার কেনেন তাহলে সেটিকে ফ্রিজের না রাখলেও চলবে। বাইরের স্বাভাবিক মাত্রায় রাখলেই হবে। তবে একটা জিনিস কেনার আগে চেক করে নেবেন সেটি হল ডেট।

ভিনিগার-ভিনিগার ফ্রিজে রাখতে পারেন আবার বাইরে স্বাভাবিক তাপমাত্রা রাখতে পারেন। তবে বেশিদিন রাখবেন না তাহলে নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

সয়া সস-সয়া সস ফ্রিজে রাখা উচিত। কারণ বাইরে রাখলে তার নষ্ট হয়ে যেতে পারে।

কফি-কফি ফ্রিজে রাখা উচিত। তাই কফির প্যাকেট খোলা থাকলে সেটিকে ভালো করে মুড়ে ফ্রিজে রাখবেন তা না হলে জমাট বেঁধে যেতে পারে।

সেন্ট-সেন্ট থেকে শুরু করে মেকআপ ও ফ্রিজে রাখতে পারেন। তবে একটা জিনিস মনে রাখবেন ফ্রিজ থেকে বের করে ডাইরেক্ট মেকআপ মুখে লাগাবেন না।

Leave a Reply

Your email address will not be published.