অভিশপ্ত হীরে ক্রয় করলেই মৃত্যু। কোথায় রয়েছে এই হীরেটি?

নিউজ ডেস্ক বর্তমানে পৃথিবীর সবচেয়ে মূল্যবান সম্পদ হচ্ছে হীরে বা প্লাটিনাম। এর পরবর্তী স্থানে রয়েছে সোনা। এই তিনটি জিনিসকে ঘিরে মূলত সকলের আশা-আকাঙ্ক্ষা কিংবা যতরকম দুষ্কৃতী মূলক কার্য ঘটে।  কিন্তু পৃথিবীতে এমন একটি হীরে রয়েছে যেটি অভিশপ্ত। অর্থাৎ যে সকল ব্যক্তি এই হীরের সংস্পর্শে আসে তারই মৃত্যু অবধারিত। বর্তমানে  অভিশপ্ত হীরেটি রয়েছে  স্মিথসোনিয়ান মিউজিয়ামে। 

হীরের সম্পর্কে কথিত আছে একজন ধর্মযাজক কোন একটি কারণে ক্ষুব্ধ হয়ে গিয়ে  হীরেটির উপর অভিশাপ দিয়েছিলেন।  তিনি বলেছিলেন যে যদি কোন ব্যক্তি এই হীরের সংস্পর্শে আসে তাহলে তিনি মৃত্যুর মুখে ঢলে পড়বে। যদিও পরবর্তীতে সে ধর্মযাজক একথা বাস্তব রূপ নিতে দেখেছেন বহু মানুষ। তার পরেও অনেকেই এই বচনকে মিথ্যে বলে উড়িয়ে দেয়। তবে যাই হোক কেউ সত্য মানে তো কেউ মিথ্যে কিন্তু এই হীরের সংস্পর্শে যে ব্যক্তিরা এসেছে তারা মৃত্যুর মুখে ঢলে পড়েছে এই ঘটনাটি বাস্তব। 

বহুদিন আগে এই হীরাটিকে চুরি করেছিল এক ব্যক্তি। কিন্তু তার পরেই তিনি এক অজানা জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু হয়। পরবর্তীতে এই হীরের জেম্যা নেয় ফরাসির এক পরিবার। এরপরে কিছুদিন ওই পরিবারে  থাকার পর বিভিন্ন কঠিন রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাদেরও। পরবর্তীতে সেই হীরাটি কোন পরিবারে না রেখে  মিউজিয়ামে দেওয়ার সিদ্ধান্ত নেয় এক ব্যক্তি। এরপরে যেদিন সে হীরেটি স্মিথসোনিয়ান মিউজিয়ামে রাখতে যায় সেদিনই তাঁর গাড়ী ভয়াবহ দুর্ঘটনার সম্মুখীন হয়। দুর্ঘটনা  এতটাই জড়ালো ছিল যে আগুনে পুড়ে ভষ্মে পরিণত হয়েছিল গাড়ি সহ গাড়ির মালিক। বর্তমানে অভিশপ্ত হীরাটি মিউজিয়ামে থাকলেও তার সংস্পর্শে যেতে ভয় পায়  মানুষ। 

Leave a Reply

Your email address will not be published.