সাদা ব্যাং থেকে সাদা জিরাফ। বিরল প্রজাতির ৪ টি অজানা সাদা প্রাণী

নিউজ ডেস্কঃ সাদা রঙ আমরা সবাই পছন্দ করে।তাই আমরা যেসব প্রাণীদের দেখে ভয় পায় তাদের গায়ের রঙ সাদা হলে তাদেরকে দেখতে খুবই সুন্দর লাগে।তবে এই সাদা হওয়ার কারনে এই প্রাণীগুলিকে অনেক সমস্যারই সম্মুখিন হতে হয়।তাই এদেরকে বিরল প্রাজাতির মধ্যে ধরা হয়ে থাকে।

১)White Elephant: হাতি হল পৃথিবীর সবচেয়ে বড়ো প্রাণীদের মধ্যে একটি।হাতি আমরা সাধারনত কালো রঙেরই দেখে থাকি।তবে এই হাতিগুলো সাদা রঙের যা আমরা সচরাচর দেখতে পাই না তাই এরা বিরল প্রজাতির মধ্যে পরে।বর্তমানে কিং অফ থাইল্যান্ডে ১১ টি সাদা হাতি রয়েছে।

২) White Frog: আমরা অনেক রকমেরই ব্যাঙ দেখেছি তবে আফ্রিকাতে পাওয়া এই ব্যাঙটি অন্য সব ব্যাঙের থেকে আলাদা।কারন এদের গায়ের রঙ পুরোটায় সাদা বা হালকা গোলাপি রঙেরও হয়ে থাকে।এই ব্যাঙগুলি অন্যান্য ব্যাঙদের থেকে কমদিন বাঁচে।

৩) White Giraffe: অন্যসব জিরাফদের থেকে এই সাদা রঙের জিরাফগুলি বিরল হয়ে থাকে।অনেকে তো মনে করত যে সাদা রঙের জিরাফ হয় না। তবে ২০১৬ সালে প্রথম সাদা জিরাফের সন্ধান পাওয়া যায় আবার ২০১৭ সালে ক্যানিয়ার জঙ্গলে ২ টি সাদা জিরাফ দেখা যায়।জিরাফের এই সাদা রঙের কারন হিসাবে জানা যায় যে এই জিরাফগুলি আবহাওয়ার জন্য এই রকম হয়ে থাকে।

৪) White snake: সাপ এমন একটি প্রাণী যাকে দেখে সবাই ভয় পায়।তবে এই সাদা রঙের সাপগুলি শান্ত প্রকৃতির হয়ে থাকে কিন্তু এরা পরিবেশের সাথে মানিয়ে চলতে পারে না।তাই এদেরকে চিড়িয়াখানায় রাখা হয়।এই সাপগুলিকে পাইথ বলা হয়ে থাকে। এই সাপগুলির প্রচুর দাম হতে থাকে।

Leave a Reply

Your email address will not be published.