আংগুলের মতোন দেখতে গ্রাম কাল্পনিক গ্রাম পৃথিবীতে কোথায় অবস্থিত?

নিউজ ডেস্ক ম্যাজিকের মাধ্যমে বহু জিনিসকে নিমেষে অদৃশ্য আবার নিমেষেই ভূমিষ্ঠ করে দেওয়া যায়। কিন্তু সত্যি কারের একটি গ্রাম রয়েছে যা আদতে গ্রাম নয়। অথচ সেই গ্রাম  দেখে তাজ্জব হয়ে গিয়েছিল গোটা পৃথিবী। এমন একটি অদৃশ্য গ্রামের ঘটনা ঘটেছে জার্মানির এর বিলে।

সকল গ্রামবাসী সহ গোটা পৃথিবীর যেকোন মানুষ একবার গ্রামটিকে দেখলে মনে করবেন যে এটি একটি আংগুলের আকৃতির মতোন দেখতে একটি সবুজ সমাহারে ঘেরা সজীব গ্রাম। এখানে সকল মানুষ হাসিখুশি বসবাস করে, গ্রাম সম্পর্কে এমনই এক চিন্তা ধারা ছিল গোটা পৃথিবীতে। তবে আদতেও এই ঘটনা বাস্তব নয়।

পরবর্তীতে গ্রামের রহস্য উন্মোচনের সময় দেখা যায় আদতেও এটি কোন গ্রাম নয়। আসল গ্রামের বদলে এখানে রয়েছে নকল গ্রাম। কারণ জানা যায় জ্যাকব আইসিংগ্যার নামের এক শিল্পীর নিতান্তই একটি প্রোডাকশন। কারণ ২০১৫ সালে ফেব্রুয়ারিতে প্রকাশিত মোডাস ম্যাগাজিনের কভারের জন্য একটি চিত্র বানাতে দেওয়া হয়েছিল শিল্পীর কাছে। যার কারণে এমন এক অকল্পনীয় প্রজেক্ট তৈরি করেছেন তিনি। এই সম্পর্কে শিল্পী নিজেই জানিয়েছেন, ম্যাগাজিনের কভার দেওয়ার জন্য একটি স্যাটেলাইট অর্থের প্রয়োজন ছিল কোম্পানির। তাই অভিনব প্রক্রিয়ায় কাল্পনীক গ্রামটি  তৈরি করতে হয়েছে। যদিও  পরবর্তীতে এমন ম্যাজিক ওয়ার্ক সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়েছিল। একদিনে হয়ে গিয়েছিল কয়েক লক্ষ ভিউয়ার্স।

Leave a Reply

Your email address will not be published.