কিভাবে চুলের যত্ন করলে চুল ঘন কালো এবং লম্বা হবে?

নিউজ ডেস্কঃ চুলকে সুন্দর করে তোলার জন্য মেয়েরা কি না করে।কিন্তু তাতেও খুবই একটা ভালো ফল পাওয়া যায় না।যা খুবই কষ্টকর।তাই এবার এই কষ্টকে দূর করে শুনে নিন যে কিভাবে চুলের যত্ন করলে চুল ঘন কালো এবং লম্বা হবে।তার উপায়গুলি এখানে দেওয়া হল সেগুলি জেনে নিন আর শুরু করে দিন চুলের যত্ন নেওয়া আর হাতে না হাতে ফল পান।   

১) তেলে চুল তাজা- চুলের যত্ন নিতে হলে তেল ব্যবহার করতেই হবে।তাই যারা তেল ব্যবহার করেন না তারা তেল ব্যবহার করা শুরু করে দিন।তাই নারকেল তেল স্ক্যাল্পের যত্ন নিতে ব্যবহার করুন আর নতুন চুল গজাতে ক্যাস্টর অয়েল ব্যবহার করুন।এতে ঘন কালো চুল পেতে সাহায্য করবে আপনাদেরকে।তাই নারকেল তেল ও ক্যাস্টর অয়েল একসাথে মিশিয়ে হালকা গরম করে নিন তারপর স্ক্যাল্পে ভালো করে লাগান।এতে ভালো উপকার পাবেন।

২) ঠান্ডা জলে চুল পরিষ্কার করুন-ঠান্ডা জলে সবসময় চুল ধোবেন।আর গরম জলের চুল ধোয়ার কথা কখন মাথায় আনবেন না।কারন গরম জলে চুল ধুলে চুল ক্ষতি হবে। 

৩) কন্ডিশনার-চুল জন্য  শ্যাম্পুর পরে কন্ডিশনার ব্যবহার করাটা জরুরী।তাই জখনি শ্যাম্পু করবেন তারপরে অবশ্যই কন্ডিশনার লাগাবেন।এতে চুলে পুষ্টি জোগাতে সাহায্য করবে এবং চুল লম্বা করতেও সাহায্য করবে। 

৪) চুলে বৈদ্যুতিক হিট না দেওয়া- অনেকে চুল কার্লিং, স্ট্রেটনিং বা চুল শোঁকাতে হেয়ার ড্রাইয়ার ব্যবহার করে।এইগুলি চুলে বৈদ্যুতিক হিট  যা আমাদের  চুলের স্বাস্থ্যের জন্য একদমই ভালো নয়।তাই চুলে বৈদ্যুতিক হিট দেবেন না।

৫) চুলের ডগা কাটুন নিয়মিত-এছাড়াও চুল লম্বা করতে হলে দেড় মাস অন্তর চুলের ডগা কাটুন এতে দেখবেন আপনার চুল দ্রুত লম্বা হবে।

Leave a Reply

Your email address will not be published.