ত্বকের উজ্জলতা বৃদ্ধি করতে ওটমিল এবং গোলাপ জল কিভাবে ব্যবহার করবেন?

নিউজ ডেস্কঃ আমরা সবাই ত্বকের উজ্জলতা বৃদ্ধি করার জন্য স্ক্রাবারের সাহায্য নিয়ে থাকি। কারণ ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে স্ক্রাবারের ভূমিকা অপরিসীম। স্ক্রাবার আমাদের ডেড স্কিন সেলস দূর করে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে। আমরা সবাই মনে করি যে প্রত্যেক দিনের নানা ধরনের কাজকর্মের জন্য আমাদের ত্বকের উজ্জ্বলতা কমে যায় আর এই উজ্জ্বলতা কমে যাওয়ার কারণ গুলির মধ্যে একটি হল ডেড স্কিন সেলস তাই আমরা এটাকে দূর করার জন্য স্ক্রাবার ব্যবহার করে থাকি। কিন্তু ত্বকের কথা মাথায় থাকলেও আমাদের পায়ে ও যে প্রয়োজন আছে সেটা আমাদের মাথায় থাকে না। পায়ের যে ডেড স্কিন সেলস পরে এবং সেটা দূর করতে যে স্ক্রাবার ব্যবহার করতে সেটা অনেকেই জানেনা। তাই এবার মুখের যত্নের সাথে সাথে পায়ের যত্ন নিন। আরে পায়ের যত্ন নেবার জন্য বাইরে না গিয়ে ঘরের কিছু উপকরণ দিয়ে বানিয়ে নিন স্ক্রাবার আর ব্যবহার করুন। এতে আপনার পায়ের উজ্জলতা বৃদ্ধি পাবে। তাহলে জেনে নিন ঘরোয়া কিছু স্ক্রাবার সম্পর্কে।

চিনি ও মধু স্ক্রাব-একটি পাত্রে দু-চামচ চিনি এবং এক বড় চামচ মধু নিয়ে ভালো করে মিশিয়ে নিন তারপর পাঁচ মিনিট ধরে পায়ে স্ক্রাব করুন। অলিভ অয়েল ও ব্রাউন সুগার স্ক্রাব-একটি পাত্র অল্প অলিভ অয়েল এবং অল্প ব্রাউন সুগার নিয়ে মিশিয়ে পাঁচ মিনিট ধরে পায়ে স্ক্রাব করুন। এতে আপনার পায়ের ডেড স্কিন সেলস তুলতে সহায়তা করবে।

ওটমিল ও গোলাপ জল স্ক্রাব- ওটমিলকে গুঁড়ো করে নিয়ে তাতে তিন চামচ গোলাপজল মিশিয়ে পায়ে স্ক্রাব করুন।

কমলালেবুর খোসা ও দুধ-কমলালেবুর খোসা কে রোদে শুকিয়ে নিয়ে পাউডার করে নিন। এরপর অল্প ওই পাউডারের সাথে তিন চামচ দুধ মিশিয়ে নিয়ে পায়ে স্ক্রাব করুন।

লেবুর রস ও চিনি গুঁড়ো-চার চামচ লেবুর রসের সাথে দুই চামচ চিনির গুঁড়ো মিশিয়ে পায়ে স্ক্রাব করুন। এতে পায়ের কালো দাগ এবং ডেড সেলসকে দূর করতে সাহায্য করবে।

Leave a Reply

Your email address will not be published.