দিনে দুবারের বেশি মুখ ধুলেই ক্ষতি হতে পারে

নিউজ ডেস্কঃ রূপচর্চা করতে কে চায় না বলুন তো? আট থেকে আশি সকলেই আজকাল কমবেশি রুপচর্চা সম্পর্কে জানতে এবং নিজের ত্বকের যত্ন নিতে চায়। প্রাচীন কাল থেকে শুরু করে এখনও পর্যন্ত অনেক কিছু বেড়িয়েছে বা অনেক নিয়মাবলি রয়েছে রূপচর্চার বিষয়। বিশেষ করে পুরানে অনেক আয়ুর্বেদিক জিনিসের কথা উল্লেখ রয়েছে। তবে আজকাল কর্মব্যস্ততার কারনে মানুষ কেমিক্যাল দেওয়া জিনিসও ব্যবহার করছে। আর সেই কারনে একাধিক সমস্যায় পড়তে হয় তাদের।তবে মহিলারা সময়ে ও কম খরচে রূপচর্চা করতে পারেন।

প্রচুর মানুষেরই হাতের কনুই আর হাঁটুর চারপাশের অংশ শরীরের বাকি অংশের তুলনায় বেশি কাল হয়ে যায়।তবে খুব সহজেই এটি দূর করা সম্ভব লেবুর রস আর চিনি মিশিয়ে ওই স্থানে রোজ নিয়ম করে স্ক্রাব করুন। লেবুর রস ত্বককে উজ্জ্বল করবে আর চিনি মৃত কোষ গুলোকি সজীব করে তুলতে সাহায্য করবে।

লিপস্টিক গাঢ় করে লাগালেও অনেক সময় ঠোঁট উজ্জ্বল হয়না। ঠোঁটকে আরও আকর্ষণীয় করে তুলতে লিপস্টিক আর লিপগ্লস দুটিই একসাথে ব্যবহার করতে পারেন। ঠোঁটের মাঝখানে সামান্য আইস্যাডো দিন এবং সাবধানে মিশিয়ে নিন। নিজেই বুঝতে পারবেন পার্থক্যটা।

ক্লান্ত চেহারা কখনই আকর্ষণীয় হতে পারে না। আর শরীরের সব ক্লান্ত ভাব লুকিয়ে থাকে আপনার চোখে। সেই কারনে সেই ক্লান্ত ভাবকে ঢাকতে চোখের তলার অংশে একটু গাঢ় মেক-আপ ব্যবহার করুন।

কারও ত্বক যদি তুলনামূলকভাবে বেশি ড্রাই বা অয়েলি হয়, সেক্ষেত্রে কোনও একরকম প্রোডাক্ট ব্যবহার করা উচিৎ। আর খেয়াল রাখা দরকার সেটা যেন ভাল ময়েশ্চারাইজার হয়।

দিনে দুবারের বেশি মুখ ধোঁওয়া উচিৎ নয়, তবে একটু বেছে ক্লিনজার ব্যবহার করা উচিৎ।

বয়স ঢাকতে অ্যান্টি এজিং ক্রিম না ব্যবহার করাই ভালো, সেক্ষেত্রে সানস্ক্রিন ব্যবহার করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.