গোড়ালি ফাটার সমস্যা মেটাতে যে কাজ গুলি করবেন

এ এন নিউজ ডেস্কঃ সুন্দর কে না হতে চায় বলুন তো? ৮ থেকে ৮০ সকলেই গ্ল্যামারাস হওয়ার জন্যে একাধিক কাজ করে থাকে। তবে কেউ কেউ নিজের বিউটি টিপস ফাস করলেও, কেউ কেউ তা করতে চাননা। তবে মাথার চুল থেকে পায়ের নখ পর্যন্ত আজকাল মানুষ চর্চা করে থাকে। কেউ কেউ তা না করে শুধু মুখের চর্চা করে থাকেলও অধিকাংশ মানুষ কিন্তু আজকাল মাথার চুল থেকে শুরু করে পায়ের পর্যন্ত চর্চা করে থাকে। মাথার চুলের চর্চা অনেকের জানা থাকলেও পায়ের সৌন্দর্য বা নিজের পা কে কিভাবে সুন্দর করে তুলবে হবে তা অজানা। অনেকেই বেশিরভাগ সময় পার্লারে গিয়ে প্রচুর অর্থ খরচ করে থাকে। তবে ঘরে বসে কিছু আয়ুর্বেদিক টিপস জানা থাকলেই বেশি খরচ করতে হয়না, এবং কোনও পার্শ্বপ্রতিক্রিয়া নেই পাশাপাশি ভীষণ কার্যকারী হয় তা।

পায়ের পাতা গরম জলে ১০-১৫ মিনিট ভিজিয়ে রাখুন। জলে এক চামচ পাতিলেবুর রস দিয়ে দেবেন। এরপর ছোবড়ায় সাবান লাগিয়ে পায়ের পাতা , গোড়ালি ভালভাবে ঘষে নিন। জলে ধুয়ে নিন, ময়েশ্চারাইজার লাগান। সপ্তাহে একদিন করুন, পা নরম ও সুন্দর হবে।

গরমের সময় জুতো পরার আগে পা এর পাতায় আঙ্গুলের ফাঁকে ট্যালকম পাউডার দিন।

যাদের পা বেশি ফাটে রাতে শোবার আগে লোশন বা গ্লিসারিন দিন।

নিয়মিত পা এর ব্যায়াম করলে রক্ত সঞ্চালন ভালো হয়। পা দুটিকে যতখানি সম্ভব উপরে তুলুন আবার নামান। এরকম চার পাঁচবার করলে ক্লান্তি অনেকখানি কেটে যাবে।

পায়ে বেশি ফোসকা হলে জুতো বদলান।

গোড়ালিতে ফাটল দেখা দিলে ইষ্ণদুষ্ণ গরমজলে একচামচ সোডিয়াম বাই কার্বোনেট ও শ্যাম্পু মিশিয়ে আপনার পা দুটো ২০ মিনিট ডুবিয়ে রাখুন । তারপর নরম ব্রাশ দিয়ে ঘষতে থাকুন।, দেখবেন আপনার পায়ের ফাটল ভ্যানিস হয়ে গেছে।

পায়ের সৌন্দর্য বাড়াতে গেলে নখের যত্ন নিতে হবে। পুরানো নেলপালিশ মুছে ফেলুন রিমুভার দিয়ে। নেলকাটার দিয়ে নখের শেপ আনুন। আপনার পায়ে আঙুলের শেপটা হবে চৌকো, গোল নয় ।

Leave a Reply

Your email address will not be published.