অবসাদ দূর করতে সাহায্য করে। কলার খোসার অসাধারন ৫ টি কাজ

নিউজ ডেস্কঃ কলা উপকারিতা সম্পর্কে সবাই জানে।কিন্তু বেশির ভাগ মানুষ কলার খোসা উপকারিতা সম্পর্কে জানে না।তাই না জেনেই ফেলে দেয়।তাই এবার থেকে কলা খেয়ে কলার খোসা ফেলবেন না কারন এই খোসা তেও অনেক উপকারিতা আছে যা আমাদের অনেক সমস্যা থেকে মুক্তি দিতে কার্যকর।তাই জেনে নিন এই কলার খোসার কিছু গুণাবলি। 

১)ব্রণ দূর করতে- ত্বকের একটি বড় সমস্যাগুলি মধ্যে একটি হল এই ব্রণের সমস্যা।যা ত্বকের সৌন্দর্যতাকে কেড়ে নেয়।তাই এবার  ত্বকের সৌন্দর্যতাকে বাড়াতে ব্রণর দূর করুন। আর এর জন্য বেশি কিছু দরকার নেই শুধু একটু কলার খোসা নিয়ে মুখের যে অংশে ব্রণ হয়েছে, সেখানে ভাল করে ঘসে লাগিয়ে নিন।এতে এই সমস্যা থেকে মুক্তি দিতে সাহায্য করবে। 

২) অবসাদ দূর করতে- কলার খোসায় অবসাদ দূর করতে সাহায্য করে।কারন এর মধ্যে থাকে  সেরোটোনিন নামে একধরণের রাসায়নিক থাকে যা এই সমস্যা থেকে মুক্তি দিতে কার্যকরী।তাই অবসাদ দূর করতে কলার খোসা রান্না করে খান। 

৩) চুলকানি দূর করে- কলার খোসাতে রয়েছে এমন কিছু উপাদান যা চুলকানি মতো সমস্যা দূর করতে সাহায্য করে।

৪) বলিরেখা দূর করতে-  কলার খোসার ত্বকের বলিরেখা দূর করতেও কার্যকরী।তাই এর জন্য কলার খোসার পেস্ট করে তার সাথে ডিমের কুসুম নিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে মুখে লাগান।এতে ভালো উপকার পাবেন। 

৫) আঁচিল দূর করতে- আঁচিল দূর করতে কলার খোসার বিকল্প হয় না।তাই যেখানে আঁচিল রয়েছে তার উপরে  কলার খোসাকে রেখে দিয়ে ব্যান্ডেজ করে দিন। এইভাবে ততদিন করুন যতদিন না আঁচিলগুলি খসে পড়ে।

Leave a Reply

Your email address will not be published.