চুলের কঠিন সমস্যা মেটাতে ভালোভাবে ব্রাশ করা শুরু করুন। তবে কিভাবে ব্রাশ করবেন?

নিউজ ডেস্কঃ চুল আমাদের কাছে এমন একটি জিনিস যা আমাদের সৌন্দর্যের উপর প্রভাব ফেলে।তাই আমরা চুলের প্রতি সচেতন থাকি আর তার জন্যই বিভিন্ন ধরনের জিনিস ব্যবহার করে থাকি যাতে আমাদের চুল সুরক্ষিত এবং সুন্দর থাকে। কোন তেল মাখলে ভালো হবে কোন শ্যাম্পু মাখলে ভালো হবে তেলের সাথে কি মিশিয়ে মাখলে ভালো হবে এই সব নিয়ে চিন্তিত থাকে আর এই সবের মধ্য থেকে বেড়িয়ে যায় একটি ছোট জিনিস কিন্তু সেটি খুবই জরুরী আমাদের চুলের ক্ষেত্রে।আর যেটি আমাদের অচেনা কোন বিষয় নয় সেটি হল আমাদের চিরুনি।তাই জেনে নিন চিরুনির কিছু প্রকারভেদ যা আমাদের  চুলের পক্ষে ভালো।

প্যাডল ব্রাশ– এই ব্রাশটি মূলত মাঝারি থেকে লম্বা চুলের জন্য।এটি একটি আয়তাকার চিরুনি যা মাথার ত্বকে রক্ত সঞ্চালন বাড়াতে সাহায্য করে। তাই এই ব্রাশটি যাদের চুল মাঝারি থেকে লম্বা তাদের পক্ষে সবচেয়ে ভাল এবং চুলের জট ছাড়াতে কার্যকর।

পিন ব্রাশএই চিরুনিটি  মূলত ঘন ও কার্লি চুলের জন্য।এটি একটি ধাতব পিন যুক্ত ডিম্বাকৃতির চিরুনি যা  ঘন চুলের ভেতর পর্যন্ত প্রবেশ করতে পারে। তাই যাদের ঘন ও কার্লি চুলের  তাদের জন্য এই চিরুনিটি খুব ভাল।

কুইল ব্রাশ এই চিরুনিটি সব ধরনের চুলের জন্য উপযুক্ত।এর আকৃতি ডিম্বাকৃতির বা গোলাকৃতির যা মাথার ত্বক ম্যাসেজ করে এবং চুলের ন্যাচারাল অয়েল মাথায় ছড়িয়ে দিতে সাহায্য করে।

ওয়াইড টুথ কম্ব বা চওড়াদাঁতযুক্ত চিরুনি– এই চিরুনিটিও সব ধরনের চুলের জন্য উপযুক্ত যা বিশেষত জট ছাড়াতে কার্যকর।কারন  এই চিরুনিটির দাঁতগুলো ফাঁকা ফাঁকা তাই এটি  চুলের জট ছাড়ায় এবং চুল ধোয়ার সময় শ্যাম্পু ও কন্ডিশনার পুরো মাথায় ছড়িয়ে দিতেও বিশেষভাবে সাহায্য করে।

Leave a Reply

Your email address will not be published.