নিজের গায়ের রং নিজেই পরিবর্তন করতে পৃথিবীর কোন মাছ?

নিউজ ডেস্কঃ প্রাণী। পৃথিবীতে এতো পরিমাণে আছে যে গুনে বলা কোনদিনই সম্ভব নেই। অপরিদিকে অনেক প্রাণী আছে যাদের নাম তো দূরের কথা এখনও তাদের সম্পর্কে জানাই সম্ভবই হয়নি।

১) Transparent Flat Fish: এই মাছটি আমরা যে সমস্ত মাছ দেখি তাদের থেকে একদম আলাদা। এরা জলের নীচ দিয়ে চলে গেলেও বুঝতেই পারবেন না যে এটি মাছ দেখে মনে হবে যে কোনো প্লাস্টিক ভেসে যাচ্ছে।এই মাছগুলো ট্রান্সপারেন্ট হয়ে থাকে বলে এদেরকে কোনো প্রাণী শিকার করতে পারে না।এই মাছটি বসবাস করে জলে একদম গভীরে।

২) Transparent Surgeonfish: এই মাছটি একটি ট্রান্সপারেন্ট ফিস।এই মাছগুলি যখন ছোটো থাকে তখন এদের রঙ একদম ট্রান্সপারেন্ট থাকে এবং যখন বড়ো হয় তখন এটি একটি নীল রঙের মাছে পরিনত হয়।এই মাছটি বেশিভাগ সময় গরম জলে থাকতে পছন্দ করে।

৩) Glasswing Butterfly: এই প্রজাপতিটি অন্যান্য প্রজাপতিদের থেকে আলাদা। সাউথ অ্যামেরিকাতে দেখতে পাওয়া এই প্রজাপতি গুলো নিজেদের শরীর থেকে ৪০ গুন ওজন বহন করতে পারে।এবং এরা খুব দীর্ঘ যাত্রা করে থাকে একদিন প্রায় ১২ মাইল পথ অতিক্রম করতে সক্ষম।তবে এরা যদি কোনো ফুলের উপর বসে তাহলে এরা সেখান থেকে দ্রুত উড়তে পারে না তাই এদের ধরাও খুব সহজ।

) Sea Angels: এই প্রাণীগুলি সমুদ্রের খুব গভীরে বসবাস করে।এরা মুলত ঠাণ্ডা জলে বসবাস করে।এদের একজোড়া পাখা থাকায় এদেরকে সমুদ্রের প্রজাপতিও বলে। এর শরীরের আকার ২-৫ ইঞ্চি পর্যন্ত হতে পারে। এদের অন্য প্রজারিও আছে যারা ৫ সেন্টিমিটার পর্যন্ত লম্বা হয়ে থাকে।এরা এমনভাবে শিকার করে যে যেন অন্য পোকাড়া জানতেই পারে না।তবে এদের শিকার করা খুবই কঠিন।

Leave a Reply

Your email address will not be published.