পৃথিবীর কোন দেশে মদ্য পান করতে লাইসেন্সের প্রয়োজন হয়?

নিউজ ডেস্ক:- আরব উপদ্বীপের দক্ষিণ পূর্বে অবস্থিত ওমান একটি মরুভূমির দেশ। ওমান দেশের রাজধানী ও সবথেকে বড় শহর হল মাস্কাট। দেশটির সরকারি ভাষা আরবি। এবং ইবাদী ইসলাম হলো এখানকার রাষ্ট্রীয় ধর্ম।ওমানের পশ্চিমে ইয়েমেন, সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত, পূর্বে আরব সাগর, উত্তরে ওমান উপসাগর। 

ওমান দেশ সম্পর্কে কিছু অজানা তথ্য নিচে আলোচনা করা হলো-

1. ওমান আরব দেশের সর্বপ্রথম একটি স্বতন্ত্র রাষ্ট্র। ওমান দেশের রাজা কাউজ বিণ সেদ একমাত্র সুলতান যে সব থেকে বেশি দিন ধরে রাজত্ব করার খেতাব অর্জন করে। 

2. ওমান দেশের সুলতানের বিরুদ্ধে কেউ কোন কথা বলতে পারে না। সুলতান এর বিরুদ্ধে কথা বলা সেখানকার আইনত অপরাধ।

3. এখানকার পুলিশদের কোন বাড়ি তল্লাশি না হওয়ার জন্য কোন ওয়ারেন্টি এর প্রয়োজন পড়ে না। তারা যখন তখন যে কোন বাড়িতে তল্লাশি নিতে পারে। 

4. ওমান দেশের মধ্যে পৃথিবীর তৃতীয় শক্তিশালী মুদ্রা। ভারতের এক ডলারের মূল্য হল 65 টাকা এবং এক Rial এর ভারতীয় মূল্য হল 107 টাকা। 

5. ওমান দেশের সুলতান এর জন্য মাস্কাটে একটি মসজিদ তৈরি করা হয়েছিল যে মসজিদ তৈরির সময় প্রায় ভারত থেকে 3 লক্ষ টন পাথর সমান নিয়ে যাওয়া হয়েছিল। এবং এই মসজিদটি বানানোর জন্য সাড়ে ছয় বছর সময় লেগেছিল। 

6. ওমান দেশের শক্তিশালী অর্থনীতি পেছনে শুধুমাত্র খনিজ তেল নয় এখানে বহুমাত্রায় খেজুর ও মাছ অন্য দেশে রপ্তানি করা হয়।

7. ওমান এমন একটি আরব দেশ যে দেশে জঙ্গিদের নাম ও নিশান নেই। এই দেশের মানুষেরা জঙ্গিবাদের প্রশ্রয় দেয় না। এবং দেশটির ক্রাইম রেট জিরো। 

8.1970 এর আগে ওমান দেশে একটিও হোটেল ছিল না কিন্তু বর্তমানে এই দেশটিতে প্রায় 100 অধিক হোটেল পাওয়া যাবে। 

9. ওমান এমন একটি দেশ যেখানে কোন প্রকার ট্যাক্স সরকারকে দিতে হয় না। কিন্তু মাঝে মাঝে কোন সোশ্যাল সিকিউরিটির জন্য অল্প কিছু ট্যাক্স দিতে হয়। 

10. ওমান দেশের মদ পান করার জন্য আলাদা করে লাইসেন্স নিতে হয় এবং সেখানকার কোন মানুষ তার আয়ের 10% বেশি মদ্যপানে  ব্যয় করতে পারে না।

Leave a Reply

Your email address will not be published.