নারকেল দুধ ,মধু দিয়ে ঘরে বসেই পান স্ট্রেট চুল বানান

বর্তমানে রেশমি স্ট্রেট চুল রয়েছে ট্রেন্ডে ।আর তাই রুক্ষ কোঁকড়ানো চুল স্ট্রেট  করার জন্য আমাদের মধ্যে অনেকেই নিয়মিত ব্যবহার করেন স্ট্রেটনার। অনেকেই  আবার দীর্ঘস্থায়ী স্ট্রেট চুল পাওয়ার জন্য পার্লারে গিয়ে স্ট্রেটনিং ও করান।এতে সাময়িকভাবে সফ্ট ও স্ট্রেট চুল পাওয়া যায় ঠিকই তবে যে জিনিসটা অনেকে খেয়াল করেন না তা হল এতে ব্যবহৃত মেশিনের উচ্চ তাপে চুল হয় আরো বেশি ক্ষতিগ্রস্ত এবং রুক্ষ। অনেক সময় স্ট্রেটনিং করানোর পর অতিরিক্ত চুল পড়াও আরম্ভ হয়। অথচ জানেন কি বাড়িতেই একগাদা টাকা খরচ না করে প্রাকৃতিক উপায়ে চুলের ক্ষতি না করেই পেতে পারেন স্ট্রেট রেশমি চুল!অবাক হচ্ছেন নিশ্চয়ই ?

আসুন জেনে নেওয়া যাক প্রাকৃতিক উপায়ে কিভাবে ঘরে পেতে পারেন স্ট্রেট চুল

1)নারকেল দুধ ,মধু

বাড়িতেই রুক্ষ চুলকে স্ট্রেইট করতে চাইলে একটি পাত্রে পরিমাণমতো নারকেলের দুধ ও এক চামচ  মধু মিশিয়ে ফ্রিজে রেখে দিন আধঘন্টা। মিশ্রণটি ঠাণ্ডা হয়ে গেলে চুলের গোড়ায় ভালো করে ঘষে ঘষে লাগান এটি। খেয়াল রাখবেন যেন মাথার একটুও অংশ বাদ না থেকে যায়।এরপর গোটা স্ক্যাল্প ভালো করে ম্যাসাজ করা হয়ে গেলে সম্পূর্ণ চুলে লাগিয়ে নেবেন মিশ্রণটি। আধ ঘন্টা অপেক্ষা করে  ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন চুল।চুল হালকা শুকিয়ে এলে  চিরুনি দিয়ে আঁচড়ে নিন চুল ।দেখবেন প্রথমবার এই মিশ্রণটি চুলে ব্যবহার করার পর থেকেই চুল অনেকটা নরম হয়ে উঠবে। নিয়মিত কয়েকদিন ব্যবহার করতে থাকলে আস্তে আস্তে চুল হয়ে উঠবে টানটান ও স্ট্রেট। আর এই হেয়ার মাস্কে থাকা প্রোটিনসমৃদ্ধ নারকেল দুধ আপনার চুলকে করে তুলবে ঝলমলে ও।

2)অলিভ অয়েল, নারকেলের দুধ, লেবু ও কর্ন ফ্লাওয়ার 

তাড়াতাড়ি স্ট্রেট চুল পেতে চাইলে শুধুমাত্র নারকেল দুধ ও মধু ব্যবহারের বদলে চুলে এপ্লাই করতে পারেন নিম্নলিখিত মিশ্রণটি ।একটি কাঁচের পাত্রে 2 টেবিল চামচ অলিভ অয়েল 1 কাপ নারকেলের দুধ, একটি লেবুর রস ও এক টেবিল চামচ কর্নফ্লাওয়ার ভালো করে মিশিয়ে মাঝারি আঁচে নাড়তে থাকুন যতক্ষণ না গোটা মিশ্রণটি ক্রিমের আকার ধারণ করে। এরপর মিশ্রণটি ঠাণ্ডা হতে দিন কিছুক্ষণ ।ক্রিমটি এবার ভালো করে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত ব্রাশের সাহায্যে লাগিয়ে নিন। খেয়াল রাখবেন যেন গোটা চুল ভালো করে কভার হয় ।এরপর শাওয়ার ক্যাপ লাগিয়ে অপেক্ষা করুন দু’ঘণ্টা ।বাড়িতে কোনো ভেষজ শ্যাম্পু থাকলে চুল ধুয়ে ফেলুন তা দিয়ে ।প্রাকৃতিক ভাবে চুল স্ট্রেইট করতে নারকেল দুধের যেমন জুড়ি নেই ,সেই সাথে অলিভ অয়েল ও আপনার চুলকে করে তুলবে মজবুত ও উজ্জ্বল ।নিয়মিত এটি ব্যবহার করলে অল্প কয়েকদিনেই আপনার স্বপ্নের স্ট্রেট চুল পাবেন আপনি।আর এক ই সাথে চুল পড়ার সমস্যাও বন্ধ হবে আপনার ।

Leave a Reply

Your email address will not be published.