শরীরে অতিরিক্ত ফ্যাট জমতে পারে। বিস্কুট খাওয়ার ফলে যে ধরনের ক্ষতি হচ্ছে

নিউজ ডেস্কঃ মানুষের নিত্যদিনের সঙ্গী বিস্কুট।অফিস থেকে বাড়ি খুদে পেলে সবসময় সাথে থাকে বিস্কুট।এই বিস্কুট খাওয়ায় নবীন থেকে প্রবীন সবাই খেতে ভালবাসে।অনেকের ধারনা যে বিস্কুট খাওয়া ভালো।কিন্তু আপনারা কি জানেন যে বিস্কুট খাওয়া আমাদের শরীরের পক্ষে কতটা ক্ষতিকারক? নিজেদের অজান্তের কিন্তু নিজেদের  ক্ষতি করছেন আপনারা।তাই বিস্কুট খাওয়ার আগে সতর্ক হন কারন বিস্কুট তৈরি করতে যেসমস্ত জিনিসের ব্যবহার করা হয় তা আমাদের স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক।তাই বিস্কুটের ক্ষতিকারক দিকগুলি জেনে নিন আর সাথে সতর্ক হন।  

১) বাজার চলতি আমরা যেসমস্ত বিস্কুট খায় সেগুলি বেশিরভাগ তৈরি করা হয় রিফাইন্ড ময়দা দিয়ে।যা আমাদের শরীরের খুবই ক্ষতিকারক।কারন এতে গ্যাসের সমস্য দেখা দিতে পারে। এছাড়াও রিফাইন্ড ময়দা রক্তে শর্করার মাত্রা বাড়িয়ে তোলে যার ফলে ডায়াবেটিসের হওয়ার সম্ভাবনা বৃদ্ধি পায়।তাই যাদের ডায়াবেটিস আছে তাদের পক্ষে বিস্কুট খাওয়া একদমই উচিত নয়।

২)বিস্কুট খাওয়ার ফলে আমাদের শরীরে অতিরিক্ত ফ্যাট জমতে পারে।কারন  বিস্কুট শরীরে ক্যালোরির মাত্রা বৃদ্ধি করে।যার ফলে আমাদের শরীরে  অপ্রয়োজনীয় ফ্যাট জমে।এই জন্য বিস্কুট খাওয়া আমাদের স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক। 

৩) আমরা সাধারণত বিভিন্ন ধরনের বিস্কুট খায়।আর এই সব রকমের বিস্কুটের মধ্যে কম-বেশি চিনি ব্যবহার করা হয়ে থাকে।যা আমাদের স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক।যেই বিস্কুটগুলিতে অতিরিক্ত চিনি বা ক্রিম দেওয়া থাকে তার ক্ষতিকারক দিকের তো শেষ নেয়।তাই অতিরিক্ত চিনি বা ক্রিম দেওয়া বিস্কুটের ছাড়াও অন্য বিস্কুট খাওয়া আমাদের শরীরের পক্ষে ক্ষতিকারক।তাই চেষ্টা করুন বিস্কুট খাওয়া থেকে নিজেদেরকে দূরে রাখতে।

Leave a Reply

Your email address will not be published.