লায়ন ট্রি কি? ডিজিটাল মুদ্রাতে এটি কি ভূমিকা পালন করে?

নিউজ ডেস্ক   —   বর্তমানে ডিজিটাল মুদ্রার যে  রমরমা বাজার চলছে সেই ক্ষেত্রে লায়ন ট্রি  ক্রিপ্টোকারেন্সির জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কারণ ওয়াল স্ট্রীট আর্থিক উপদেষ্টা যে অ্যামাজনকে এই বছর এমজিএম স্টুডিওগুলো অর্জনে সহায়তা করেছিল শুধুমাত্র  ক্রিপ্টোকারেন্সির অর্থপ্রদানের বিকল্প হিসাবে।  তবে এখানে লায়ন ট্রির ভূমিকা কোথায়! 

লায়ন ট্রি হচ্ছে  একটি জনপ্রিয় ও আর্থিক উপদেষ্টা এবং বিনিয়োগ ব্যাঙ্কিং ফার্ম। ক্রিপ্টোকারেন্সি সংস্থাগুলির চেয়ারম্যান এবং সিইও আরিয়েহ  ক্রিপ্টোকারেন্সি এর বিকল্প হিসেবে লায়ন ট্রিকে বেছে নিয়েছেন।  যেমন বিকেন্দ্রীভূত অর্থ এবং নন ফাঙ্গিবেল টোকেন হিসেবে প্রকাশ করা হয়েছে।  এছাড়াও ভবিষ্যতে এর পরিষেবাগুলির জন্য বিকল্প হিসাবে Bourkoff বলেন, ” আমরা বর্তমানে আমাদের পরিষেবার জন্য অর্থ প্রদান হিসেবে ক্রিপ্টো গ্রহণ করা শুরু করার উপায় গুলি বিশ্লেষণ করো। সেই ক্ষেত্রে অদূর ভবিষ্যতে আমাদের বাস্তুতন্ত্র বৃদ্ধি এবং সম্পর্ক পরিপক্ক করতে লাইন ট্রি তৈরি করার সম্ভব করতে পারছি।  যদিও Elon Musk  ঘোষণা করেছেন বাজার হিসাবে Dogecoin অর্থ প্রদানের জন্য Bitcoin- এর থেকে ।  

তবে লায়ন ট্রির পরিচয় হিসেবে বলা যায় এটি তুলনামূলকভাবে একটি ছোট ফ্রম কিন্তু এই বছরের সবচেয়ে উল্লেখযোগ্য কিছু মিডিয়া অংশীদারিত্ব এবং অধিগ্রহণের সঙ্গে জড়িত হয়েছে। আর্থিক উপদেষ্টার গ্রুপটি ও অ্যামাজনের এমজিএম স্টুডিও অধিগ্রহণের একটি অংশ ছিল।  তবে ক্রিপ্টোকারেন্সি বাজারে যে কিছু ত্রুটি উল্লেখ করেছেন   Bourkoff. 

তিনি জানিয়েছেন,  ২১ সালে ক্রিপ্টোকারেন্সি বাজারের কৃতিত্ব এবং মাইলফলক গুলির কৃতিত্ব যেমন রয়েছে সে রকম কিছু প্রতিবন্ধকতাও রয়েছে। সেই ক্ষেত্রে প্রযুক্তিটি আরও শক্তিশালী ও দক্ষ করার জন্য এবং ব্যবহারকারীর বান্ধব ইন্টারফেস তৈরীর উপর দৃষ্টিগোচর করা একান্ত প্রয়োজন।   সুতরাং ক্রিপ্টোকারেন্সি সম্পূর্ণ দিক থেকে ত্রুটিহীন হলেই লায়ন ট্রির আর প্রয়োজন পড়বে না।

Leave a Reply

Your email address will not be published.