পৃথিবীতে একমাত্র কোন দেশ খ্রিস্টান ধর্মকে রাষ্ট্রীয় ধর্মতে পরিবর্তন করেছে?

নিউজ ডেস্কঃ ইউরেশিয়া অঞ্চলের একটি দেশ আর্মেনিয়া। এই দেশ সভ্যতা ও সৌন্দর্যের জন্য পরিচিত। আর্মেনিয়া প্রথম যে দেশ খ্রিস্টান ধর্মকে রাষ্ট্রীয় ধর্মতে পরিণত করে।  আর্মেনিয়ার পৃথিবীর সবচেয়ে বড় পাহাড়ি এলাকায় থেকে কেবিল থেকে চলা গাড়ি অবস্থিত। যার নাম গিনিশ বুক ওয়ার্ল্ড রেকর্ডে অন্তর্ভুক্ত করা হয়েছে। আর্মেনিয়া এমন একটি দেশ যেখানে বিশ্বের প্রথম চার্চ তৈরি করা হয়েছিল। চুয়াল্লিশ হাজার ছেলেদের নিয়ে একটি সার্ভে করা হয় যাতে বলা হয় যে আর্মেনিয়ার মেয়েরা বিশ্বের সবচেয়ে আকর্ষণীয়।

ওয়াইন নির্মাণকারী হিসাবে আর্মিনিয়া একটি পুরাতন দেশ হিসেবে পরিচিত। প্রায় প্রত্যেক দেশে যেখানে টিকিটের দাম দেশের মানুষের জন্য কম এবং পর্যটকদের জন্য বেশি নেওয়া হয় সেখানে আর্মেনিয়া দেশের মানুষও পর্যটকদের টিকিটের জন্য সমান দাম রাখা হয়।

আর্মেনিয়ায় খাবারের সাথে একটি রুটি খাওয়া হয় যেই রুটিকে বিশ্বের সবচেয়ে বড় রুটিন হিসাবে ধরা হয়। আর্মেনিয়ান মানুষরা খ্রিষ্টান ধর্মীয় হলেও তারা খিস্টানের মূলধারাকে বিশ্বাস করেন না।

আর্মেনিয়ায় হাইড্রো ইলেকট্রনিক্স এবং মিনারেল এক্সপ্লোটিয়াসানের দ্বারা প্রচুর অর্থ অর্জিত হয়। এই দেশে সকলে  দাবা খেলতে জানে, এর  কারণ হচ্ছে, দেশটিতে দাবা খেলা শেখানো হয়।

 আর্মেনিয়ার জনগণকে সবচেয়ে সুন্দর মানুষ হিসাবে আখ্যায়িত করা হয়। আর্মেনিয়াকে ঝগড়াটে দেশ বলা হয় কারণ এই দেশের পার্শ্ববর্তী দেশগুলোর সাথে ভালো সম্পর্ক নেই। আর্মেনিয়ার রাজধানী ইউরহানকে গোলাপি শহর বলা হয় বা বিগ সিটি বলা হয় কারণ এখানে গোলাপি আগ্নেয়পাথর দিয়ে বিল্ডিং করা হয়ে থাকে। আর্মেনীয় মহিলারা তাদের সুন্দর ও শারীরিক গঠনের জন্য পৃথিবী জুড়ে বিখ্যাত।

Leave a Reply

Your email address will not be published.