পতিতাবৃত্তি আইন সম্মত এবং কম ব্যয়বহুল পৃথিবীর কোন দেশে? দেশটিতে ৩০০ বছর ধরে স্প্যানিশরা রাজত্ব করেছেন

নিউজ ডেস্ক: এই দেশে কাজে দেরি করে আসাকেই স্বাভাবিক নিয়ম বলে। ক্যারিবীয় অঞ্চলের একটি দ্বীপ দেশ ডোমিনিকান রিপাবলিক এটি হাইতি দেশের পার্শ্ববর্তী দেশ। ডোমিনিকান রিপাবলিক এমন একটি দেশ যার একটিমাত্র বর্ডার রয়েছে হাইতি দেশের সঙ্গে। এই দেশে প্রায় 10, 627, 063 লোকের বসবাস। এটি উত্তর আমেরিকা মহাদেশের একটি দ্বীপ । এর একদিকে রয়েছে আটলান্টিক মহাসাগর ও অন্যদিকে রয়েছে ক্যারিবিয়ান উপসাগর।

ডোমিনিকান রিপাবলিক দেশ সম্পর্কে অজানা কিছু তথ্য হলো:

1. ক্রিস্টোফার কলম্বাস এই দেশটি আবিষ্কার করেন। এই দ্বীপটি খুঁজে পাওয়ার পর 300 বছর ধরে স্প্যানিশরা এই দেশে রাজত্ব চালায়।

2. এক সময় এই দ্বীপটি ক্যারিবিয়ান অঞ্চলের জলদস্যুদের স্থান ছিল ।তারা স্প্যানিশ থেকে আগত জাহাজ লুট করার জন্য জলদস্যু নিয়োগ  করতো এছাড়াও তারা এই দ্বীপে এসে লুকিয়ে থাকত।

3. এই দেশটিতে বছরে 300 দিনের আবহাওয়া উষ্ণ প্রকৃতি থাকে যার জন্য এটি অসমাপ্ত গৃষ্ম কালীন দেশ নামে পরিচিত।

4. এই দেশে পতিতাবৃত্তি আইন সম্মত ও কম বায়বহুল হওয়ায় হওয়ায় বিভিন্ন দেশ থেকে পর্যটকরা এই দেশে আসতে পছন্দ করে।

5. এই দেশের শুশুয়া ও বুকোচিকা শহর দুটিতে সর্বাধিক সেক্স টুরিজম লক্ষ্য করা যায়। এছাড়াও এই শহরটিতে বিভিন্ন রেসর্ট ও সমুদ্র সৈকত রয়েছে যা মানুষদের আরো আকর্ষিত করে তোলেন।

6. এই দেশের এক অদ্ভুত রীতি হলো এখানে যে কোন কাজে দেরি করে আসাকেই স্বাভাবিক নিয়ম বলে।

7. এই দেশের একটি আজব জিনিস হল এখানে মানুষ কোনো দিক নির্দেশনা বা কোনো ইঙ্গিত বোঝাতে তারা হাতের বদলে জিহ্বার ব্যবহার করে থাকে তারা মনে করে এর ফলে তাদের শক্তি কম খরচ হয়।

8. এই দেশে সালিনাস গ্রামের  6জন মেয়েকে 12 বছরের আগে সকলেই মেয়ে বলে চিনলেও 12 বছর পর তাদের পুরুষাঙ্গ গঠিত হয় এবং এটি কেন তৈরি হয়েছে বা কিভাবে তৈরি হয়েছে তার আসল কারণ এখনো অজানা ।

9. পৃথিবীর অষ্টম বৃহত্তম সোনার খনির এই দেশে রয়েছে।

10. এই দেশে ট্রাফিক জ্যামে ফেঁসে যাওয়া গাড়ি গুলি খুব জোরে হর্ন দেওয়া অস্বাভাবিক নয় এখানকার মানুষ ট্রাফিক জ্যামে আটকে গেলে তারা খুব জোরে জোরে হর্ন দেয়।

11.  ডোমিনিকান দেশের লোকেরা ইউনাইটেড স্টেটে গিয়ে বসবাস করে এবং তারা সেখান থেকে টাকা উপার্জন করে  তাদের দেশে পাঠায় এবং এটি দেশটির অর্থনীতিতে এগিয়ে যাওয়ার অন্যতম কারণ।

12. এই দেশে প্রচুর পরিমাণে চিনি উৎপাদন হয়। যা তাদের অর্থনীতির একটি গুরুত্বপূর্ণ অংশ।

Leave a Reply

Your email address will not be published.