আমেরিকার কোন ঝলমলে শহরে অতৃপ্ত আত্মারা ঘুরে বেড়াচ্ছে?

নিউজ ডেস্কঃ ভূত আছে কি নেই সেই তর্ক চিরকালীন কিন্তু ,ভুতের অস্তিত্বের অবিশ্বাস থাকলেও যে ভৌতিক গল্প বা রহস্য ঘেরা জায়গা নিয়ে কৌতুহল থাকবে না তা তো নয় ।মানুষের কৌতূহলী মন বরাবর মানুষকে নানা ধরনের অতিপ্রাকৃতিক রহস্যময় ঘটনার প্রতি আকৃষ্ট করে ।ছোটবেলা থেকেই আমরা বিভিন্ন ভৌতিক বাড়ি,ভৌতিক গাড়ি, হোটেল প্রভৃতি কতকিছুর কথাই না শুনে এসেছি কিন্তু যদি বলা হয় একটা গোটা শহর ভুতুড়ে ?অবিশ্বাস্য হলেও সত্যি ।

আমেরিকার ক্যালিফোর্নিয়ার অবস্থিত বোডি নামক  প্রাচীন শহরটি এখানে ঘটা বিভিন্ন অদ্ভুতুড়ে ঘটনা জন্য ভৌতিক তকমা পেয়েছে ।  আর তাই আজ আপনাদের জানাবো এখানে ঘটা এমনই কিছু ঘটনার কথা  যা আপনাদের মনে কৌতুহলের সৃষ্টি করতে বাধ্য । আমেরিকায় অবস্থিত পাহাড় ঘেরা প্রাচীন এই শহরটি বর্তমানে পরিত্যক্ত ।তবে কোন মানুষ না থাকা সত্ত্বেও এই শহরে এমন কিছু ঘটনা ঘটে যার কোন ব্যাখ্যা পাওয়া যায় না। প্রত্যক্ষদর্শীদের মতে ,অন্ধকার হতে না হতেই এই শহরের নির্জন খাদ থেকে নানা ভৌতিক আওয়াজ শোনা যেতে থাকে।,কখনো উচ্চশব্দের অট্টহাসি ,কখনও বা আর্তনাদ। স্থানীয়দের মতে এখানে অতৃপ্ত আত্মাদের উপস্থিতি ও নাকি অনুভব করা যায় ।কখনো মনে হয় দূরে বুঝি কেউ গল্প করছে ,আবার কখনও শোনা যায় ফিসফিস করে কথা বলার আওয়াজ ও ।তবে এখানেই শেষ নয় পর্যটকরা অনেকেই জানিয়েছেন জনশূন্য এই শহরে হঠাৎ হঠাৎ এই শোনা যায় পিয়ানো বাজানোর শব্দ আবার কখনো ভেসে আসে গানের আওয়াজ । এক সময়ের অতি বিখ্যাত এই শহরের পরিত্যক্ত এক ভৌতিক শহর হয়ে ওঠার কারণ সম্পর্কে শোনা যায় না না গল্প কথা ।তবে বেশিরভাগ-ই বিশ্বাস করে শহরের এই অবস্থার জন্য দায়ী এখানকার এক  অভিশপ্ত ইতিহাস ।   

বহু প্রাচীন এই শহরটি প্রথম দিকে ছিল বাকি সব শহরের মতই খুবই সাধারন ।তবে ঊনবিংশ শতাব্দীর মাঝামাঝি সময়ে এই শহরে যেন নেমে আসে অভিশাপ । অরাজকতা এমন পর্যায়ে পৌঁছায় যে প্রকাশ্যে প্রতিদিন মানুষ খুন হতে শুরু হয় এই শহরে।বোডির অভিশপ্ত ইতিহাস এখানেই শেষ নয়। ১৮৮০ সালে এখানে ঘটে যায় এক ভয়ানক ডাকাতি । ডাকাতি হয় স্টেজ কোচ।  দুজন ডাকাত মিলে  স্টেজ কোচ লুট করে  হাজার হাজার ডলারের সোনা লুকিয়ে ফেলে। পরবর্তীকালে  ধরা পড়ে জনগণের রোষানলে পড়ে তারা জনগনের হাতে  মারা যান ঠিকই কিন্তু সেই সমস্ত লুট করা সোনার আর কখনো সন্ধান পাওয়া যায়নি ।অনেকের মতে জনরোষে মৃত এই ডাকাতসহ খুন হওয়া আরো নানা ব্যক্তির অতৃপ্ত আত্মা এই শহরেই আটকে পড়েছে এবং এই সমস্ত অতৃপ্ত আত্মারাই এখনো ঘুরে বেড়াচ্ছে  শহরে ।  বর্তমানে বোডি শহরকে কেন্দ্র করে শোনা যায় বিভিন্ন কল্পকথা।এই শহরে  মানুষজন বর্তমানে বাস করে না ঠিকই তবে প্রাচীন এই শহরটি এখনো ইতিহাসের বিভিন্ন সাক্ষী বহন করে চলেছে ।আর সেই ইতিহাস এবং প্যারানরমাল এক্সপেরিয়েন্স এর টানে এখনো বেশ কিছু পর্যটক ঘুরতে যায় এই শহরে ।

Leave a Reply

Your email address will not be published.