হাঁটার ধরন দেখেই বুঝেনিন চরিত্র

নিজস্ব সংবাদদাতা: প্রত্যেকেরই হাঁটার একটা নিজস্ব কায়দা বা ধরন আছে।কেউ কেউ ধীরে হাঁটতে পছন্দ করেন আবার কেউ বা দ্রুত।গবেষণা বলছে প্রত্যেকের হাঁটার স্টাইল বা ধরনের মধ্যেই রয়েছে তার ব্যক্তিত্বের ছাপ।তবে সবার ক্ষেত্রে সেটা সত্যি নাও হতে পারে। 

যেমন-

১. যারা অতি দ্রুত হাঁটতে পছন্দ করেন তারা সাধারণত পরিশ্রমী হয়ে থাকেন।এইসব ব্যক্তিরা কাজে কর্মে বেশ উদ্যোমী হয়ে থাকেন।এদের কাজ করার শক্তিও থাকে বেশি। যারা দ্রুত হাঁটেন তারা কিন্তু বেশ সাহসীও হন।এরা কারও সঙ্গে পাশাপাশি হাঁটার চেয়ে নিজের মতো এগিয়ে যাওয়ার ব্যাপার টাকে বেশি গুরুত্ব দেন এবং অন্যকেও এ বিষয়ে উৎসাহ দেন।

২. আবার  যারা খুব ধীরে  হাঁটেন তারা  চারপাশের ব্যাপারে খুবই সতর্ক থাকেন।তবে এই ধরণের ব্যক্তিরা একটু আত্মকেন্দ্রিক হয়ে থাকেন। গবেষণায় দেখা গেছে বেশিরভাগ অন্তর্মুখী চরিত্রের ব্যক্তিরা ধীরে ধীরে মাথা নিচু করে হাঁটেন। এরা অনেক বেশি শান্ত, অমায়িক এবং ধৈর্যশীল হয়ে থাকেন।

৩. আবার যারা একটু স্বচ্ছন্দ্যে হাঁটতে পছন্দ করে বুঝতে হবে তারা নিজেদের ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী। এরা সাধারণত অন্যদের চেয়ে কিছুটা লম্বা আকৃতির হয়ে থাকেন।

৪. যাদের হাঁটার মধ্যে তাড়া থাকে,বুঝতে হবে তাদের মধ্যে অনেক বেশি শক্তি আছে।

৫. যারা কাঁধ ঝুঁকিয়ে হাঁটেন তারা সবসময় নিজেদের রক্ষা করার চেষ্টা করেন।

৬. আবার কিছু কিছু মানুষের হাঁটার ধরণে অনেক সময় শারীরিক অসুস্থতা প্রকাশ পায়। যেমন- যারা দ্বিধাগ্রস্ত ভাবে হাঁটেন তারা সাধারনত পারকনিসন বা ভুলে যাওয়া সংক্রান্ত অসুখে ভোগেন,আবার যারা হাঁটু টেনে টেনে হাঁটেন বুঝতে হবে তাদের বাতজনিত সমস্যা আছে।

Leave a Reply

Your email address will not be published.