পৃথিবীর একটি মাত্র দেশেই ওয়েডিং রিং ডান হাতে পড়ানো হয়

নিউজ ডেস্কঃ মদ্যপান করার জন্য পৃথিবীর বহু মানুষকে ভুগতে হয়। কিছু দেশ আছে যেখানে এই মদ্য পান করার জন্য আয়ু কম। অর্থাৎ মহিলাদের থেকে পুরুষদের আয়ু অনেকটাই কম।

ইউক্রেন দেশটি অবস্থিত পূর্ব ইউরোপে। ইউক্রেনের জাতীয় খাদ্যের গুলির মধ্যে অন্যতম একটি খাদ্যের নাম হল শালোম। অদ্ভুত উপকরণ দিয়ে তৈরি করা হয় এই শালোম শুয়োরের চর্বি  দিয়ে তৈরি করা হয়ে থাকে। প্রথমে মাংস ঠান্ডা করে তারপর পিয়াজ, রসুন ও আচার সহকারে খাওয়া হয়ে থাকে।

এখানে বিয়ের দিনগুলি বড় করে পালন করা হয়ে থাকে। সকল দেশের বিয়েতে যে রকম ওয়েডিং রিং বা হাতে পড়ানো হয় ইউক্রেনে এটি ডান হাতে পড়ানো হয়।

মদ্যপানের দিক থেকে ইউক্রেন ষষ্ঠ স্থান অধিকার করেছে। সেই রকমই একটি পানীয় হরিলক পানীয়কে  বার্লিন ওয়াটার বলা হয় কারণ হরিলক পান করা হয় লঙ্কা সহযোগে তাই একে বার্লিন ওয়াটার বলা হয়। ইউক্রেন ভ্রমণের মধ্যে অন্যতম একটি দেশ।এখানে  ট্রানেল অফ লাভ বিখ্যাত একটি সবুজ অরণ্যের মধ্যে দিয়ে গেছে। এই স্থানটি রোমান্টিক স্থান হিসেবে জনপ্রিয়তা লাভ করেছে।

পৃথিবীর সবথেকে দীর্ঘতম বাদ্যযন্ত্র ট্রেমবিটা এটি একটি বড় জাতের বাদ্যযন্ত্র, এটি লম্বা শিং এর  মতো দেখতে হয় এটি ইউক্রেইনের বিখ্যাত বাদ্যযন্ত্র।

ইউক্রেনে ছেলেদের গড় বয়স মেয়েদের গড় বয়সের  তুলনায় অনেক কম, কারণ এখানকার পুরুষেরা বেশি মদ্যপান করে বলে এখানকার পুরুষেরা খুব কম বয়সে মৃত্যুবরণ করে। পৃথিবীর সবথেকে বড়  প্লেন এখানে তৈরি করা হয়েছে। অ্যাসগারডা একদল মহিলাদের দেখতে পাওয়া যায় যারা প্রাচীনকাল থেকে মেয়েদের মার্শাল আর্ট শেখায়। প্রাচীনকাল থেকেই এটি শেখানো হয়ে থাকে এটি পুরুষদের মন জয় করতে পারে।

Leave a Reply

Your email address will not be published.