পৃথিবীর কোন স্থানটিতে গেলে আর প্লেন খুঁজে পাবেন না?

নিউজ ডেস্ক: বারমুডা ট্রায়াঙ্গেল কোন দেশের মধ্যে পরে জানেন? বাহামাস দেশ যার সরকারি নাম হলো কমনওয়েলথ অফ বাহামাস হল মধ্য আমেরিকার একটি ক্যারিবিয়ান দ্বীপ দেশ। এই দেশে মাত্র চার লক্ষ লোকের বসবাস। এটি একটি ছোট দেশ হওয়া সত্ত্বেও একটি ধনী দেশ। এই দেশের মোট ক্ষেত্রফল হলো 13940 বর্গ কিলোমিটার।

বাহামাস দেশ সম্পর্কে কিছু অদ্ভুত ও অজানা তথ্য হলো

1. এই দেশের মানুষের কাছে সামুদ্রিক খাবার খুবই পছন্দের। সী ফুড এর মধ্যে তারা কাঁকড়া সব থেকে বেশি খেয়ে থাকেন।

2. বড় হয় যে এই দেশের প্রতিটি বাড়িতে একটি করে world-class রাঁধুনি পাওয়া যাবে যারা খুব সুন্দর করে সামুদ্রিক খাবার রান্না ও পরিবেশন করার পারদর্শী হয়ে থাকে।

3. এই দেশটিতে প্রায় 700 দ্বীপ রয়েছে। কিন্তু এর মধ্যে মাত্র 30 টি দ্বীপে মানুষের বসতি রয়েছে। এদেশের মানুষেরাও মনে করে যে এখানে এমন কিছু দ্বীপ রয়েছে যেখানে ভূতেরা বসবাস করে।

4. এই দেশের লেফট সাইড ড্রাইভিং দেখা যায় এমনকি এই দেশে এমন কিছু গাড়ি রয়েছে যাদের স্টেয়ারিং ও লেফট সাইডে রয়েছে। আরো এমন কিছু গাড়ি আছে যাদের স্টিয়ারিং রাইট সাইডে।

5. এই দেশে কোন রেল ব্যবস্থা নেই। এটি একটি দ্বীপ হওয়ার জন্য এখানে রেললাইন পাতানো দুষ্কর।

6. কিছু লোক এই দেশকে একটি রহস্যময় দেশ বলে মনে করে। এই দেশটির বারমুডা ট্রায়াঙ্গেল এর মধ্যে পড়ে। অনেকবার এখানে বড় বড় প্লেন ও জাহাজ এসে হারিয়ে গেছে। এছাড়াও এই দেশ এক সময় সামুদ্রিক ডাকু দের আস্তানা ছিল।

7. পৃথিবীর সবথেকে স্বচ্ছ জল বাহামাস দেশে দেখতে পাওয়া যায়। এই দেশের সমুদ্রের 61 মিটার গভীরতা পর্যন্ত লক্ষ্য করা যায়।

8. এই দেশে প্রত্যেকটি সপ্তাহের শেষের সন্ধ্যায় এখানে অন্য ধরনের দৃশ্য দেখতে পাওয়া  যায়। এই দেশের মানুষ গান অনেক পছন্দ করে এবং তারা পার্টি করতে খুব পছন্দ করে। শুক্রবার থেকেই এখানকার প্রত্যেকটি সমুদ্র সৈকতের গান বাজানো শুরু হয়ে যায় যা সপ্তাহের শেষ দিন পর্যন্ত চলতে থাকে।

9. সাধারণত সমুদ্র সৈকত রং সাদা হয়ে থাকি কিন্তু বাহামাস দেশে গোলাপি রঙের সমুদ্রতট দেখা যায়।

10. এই দেশে এমন একটা জিনিস পাওয়া যায় যা অন্য দেশ থেকে এই দেশকে সম্পূর্ণ আলাদা করে তা হল এই দেশের সমুদ্রের নিচে পাওয়া সামুদ্রিক গুহা। এই গুহা  সমুদ্রের নিচে যেন এক অন্য দুনিয়া তৈরি করেছে।

Leave a Reply

Your email address will not be published.