তিন হাজারেরও বেশি ধরনের আলু দেখতে পাবেন পৃথিবীর কোন দেশে গেলে?

নিউজ ডেস্ক: এই দেশের তিন হাজারেরও বেশি প্রকারের আলু পাওয়া যায়। পেরু দেশটির দক্ষিণ আমেরিকার পশ্চিম মধ্য অঞ্চলে অবস্থিত। দেশটির রাজধানী লিমা এবং সরকারি ভাষা হল স্প্যানিশ। দেশটির মোট আয়তন 12, 85,220 স্কয়ার কিলোমিটার। এবং জনসংখ্যা প্রায় 32,971, 774 জন।

পেরু দেশ সম্পর্কে কিছু অজানা ও অদ্ভুত তথ্য হলো

1. এই দেশে তিনটি ভাষায় কথা বলা হয় অর্থাৎ এখানকার তিনটি সরকারি ভাষা রয়েছে যা হলো স্প্যানিশ কোয়েটা ওয়াইমারা।

2. পেরু দেশের জাতীয় বৃক্ষ হলো সিনকোনা যা একটি অত্যন্ত উপকারী গাছ। সিঙ্কোনা গাছের ছাল দিয়ে বিভিন্ন  রোগ নিরাময়ে ব্যবহার করা হয়।

3. এই দেশে 60% অ্যামাজন জঙ্গল রয়েছে। এছাড়াও মরুভূমি, উচ্চ মালভূমি, সবুজ মরুদ্দ্যান, গভীর উপত্যকা, বরফাবৃত পাহাড় দিয়ে ভরা এই দেশ।

4. সোনা উৎপাদনে এই দেশ ষষ্ঠ স্থান অধিকার করে আছে এবং কপার উৎপাদনে তৃতীয় স্থান এ এই দেশ রয়েছে।

5. বিশ্বের মধ্যে পেরু একমাত্র দেশ যেখানে একসাথে 650 টি পাখি উড়তে দেখা গিয়েছে। এবং যা একটি বিশ্বরেকর্ড তৈরি করে।

6. পৃথিবীর সবথেকে বড় উড়ন্ত পাখি অন্দেয়ান পেরু দেশে পাওয়া যায়। পাখিটি প্রায় চার ফুট লম্বা। এই দেশ থেকে পাখির মলমূত্র বিদেশে রপ্তানি করা হয় যা সার হিসেবে ব্যবহার করা হয়।

7. এই দেশের এক অদ্ভুত নিয়ম হলো এখানে বিয়ের আগে মেয়ের হবু স্বামীকে তার শ্বাশুড়ীর হাত থেকে মার খেতে হয়। এবং পারিবারিক সম্মতিতে বিয়ের আগে ছেলে মেয়েকে একসঙ্গে থাকতে হয়। বিয়ের আগের ছেলে মেয়েরা যখন একসঙ্গে থাকার সময় যদি তাদের বাচ্চা হয়ে যায় এবং তারা পরস্পরকে বিবাহ করতে না চায় তাহলে সেই বাচ্চাকে তারা সমাজে দান করে দিতে পারবে।

8. এছাড়াও বিয়ের আগে মেয়েকে শাশুড়ির সঙ্গে এবং ছেলেকে শ্বশুরের সঙ্গে কিছু দিন কাটাতে হয়। যদি কিছুদিন থাকার পর তারা মনে করে  একসাথে থাকতে পারবে না তাহলে তারা আলাদা হয়ে যায়।

9. এই দেশের তিন হাজারেরও বেশি প্রকারের আলু পাওয়া যায়।

10. এই দেশের মানুষেরা মনে করে যে এই দেশের  সাথে পৃথিবীর বাইরের অন্য গ্রহের সঙ্গে তার সম্পর্ক রয়েছে। অর্থাৎ এই দেশের সাথে এলিয়েনদের কানেকশন রয়েছে

Leave a Reply

Your email address will not be published.