ঝাড়ু থেকে শুরু করে তেল। কোন জিনিস দান করলে বিরাট বিপদে পরতে পারেন?

নিউজ ডেস্কঃ বলা হয় যে দান ধ্যান করা নাকি পুণ্যের কাজ।তাই অনেকেই দান ধ্যান করতে ভালো বাসে।কিন্তু সব কিছুরই একটি নির্দিষ্ট নিয়ম আছে।তাই দান ধ্যান করা যেমন ভালো তার একটি ক্ষতিকারক দিকও আছে সেটি হল ভুল কোন জিনিস দান করা।তাতে আপনারই  অমঙ্গল হতে পারে।তাই দান ধ্যান করার সময়  কিছু জিনিস একদমই দান করবেন না এতে আপনাদের মঙ্গল হওয়ার বদলে অমঙ্গল হতে পারে।তাই এই অমঙ্গলের  হাত থেকে বাঁচতে কিছু জিনিস দান করবেন না।আর সেই জিনিসগুলি কি কি জেনে নিন।  

১। ঝাড়ু: ঝাড়ু কখন  কখনও অন্যকে ব্যবহার করতে দেবেন না।কারন এতে ঘরের লক্ষ্মী অসন্তুষ্ট হন।যার ফলে আপনার এবং আপনার পরিবারে অমঙ্গল হতে পারে।

২। স্টিলের বাসন: স্টিলের বাসন দান করা একদমই উচিত নয়।আর যদি সেই স্টিলের বাসন ঠাকুরের তাহলে তো একদমই করবেন না।কারন এতে অমঙ্গল হতে পারে। আর যদি ঠাকুরের স্টিলের বাসন হয় তাহলে তো একদমই নয়।

৩। জামাকাপড়: অনেক মানুষ পুরোনো জামাকাপড় বা বাচ্ছাদের জামাকাপড় দান করে দেয়।তারা ভাবে যে এটা করা খুব পুণ্যের কাজ।কিন্তু মোটেও তা নয় উল্টে এতে  ক্ষতি হয় বেশি যার জামা তার। সেই মানুষটি অসুস্থ হয়ে পরতে পারে।এই জন্য জামাকাপড় দান করবেন না।

৪। তেল: কেউ যদি আপনার কাছে আগে তেল চাই তাহলে তা দেবেন না।কারন এতে আপনাদেরই ক্ষতি হতে পারে।

৫।বই: আপনারা যাই দান করুন না কেন বই কখনও দান করবেন না কারন বই হল মা সরস্বতী।তাই মা সরস্বতীকে দান করা কখনও উচিৎ নয়।তবে কোন ধর্মগ্রন্থ বা কোন দেবদেবীর বই দান করতে পারেন কিন্তু কোন পড়াশোনার বই দান করবেন না।

Leave a Reply

Your email address will not be published.