পুদিনা পাতা, গোবর, কমাতে পারে ইঁদুরের উৎপাত। জানুন বিস্তারিত

নিজস্ব সংবাদদাতা: ইঁদুরের উৎপাতে অতিষ্ঠ হওয়াটা প্রায় প্রত্যেকটি ঘরেরই রোজকার করুন কাহিনী।অনেকেই রোজ সহ্য করে চলেছেন নেহাত উপায়হীন হয়ে আবার কেউ কেউ হাজার পদ্ধতি অবলম্বন করেও বৃথা হয়ে হাল ছেড়ে দিয়েছেন।এই ইঁদুর সস্তা থেকে দামী কোনো জিনিসকেই রেহাই দেয় না হাতের মুঠোয় পেলে।তবে আর চিন্তা নয়। খুব সহজে আজই জব্দ করুন ঘরের ইঁদুর কে।

চলুন জেনে নেওয়া যাক কিছু কার্যকর পদ্ধতি:

পুদিনার পাতা:

পুদিনার তেল এবং পুদিনার পাতা ইঁদুর তাড়াতে  খুবই কার্যকর ভূমিকা পালন করেন।কারণ ইঁদুর পুদিনার পাতা হোক বা পুদিনার তেলের গন্ধ কোনোটাই একদম সহ্য করতে পারে না। তাই আজই ইঁদুর তাড়াতে ঘরের প্রত্যেকটি কোনায়,কিংবা ইঁদুর এর উৎপাত যে জায়গা গুলোতে বেশি সেখানে রেখে দিন পুদিনা পাতা। আপনার বাড়ির চারপাশেও যাতে ইঁদুর না আসতে পারে তার জন্য আপনি বাড়ির চারপাশ দিয়ে কিছু পুদিনা গাছ ও লাগাতে পারেন।

মাথার চুল:

 ইঁদুর তাড়াতে মাথার চুল একদম মোক্ষম অস্ত্র রূপে কাজ করে। চুল পায়ে জড়িয়ে গেলে কিংবা মুখে জড়িয়ে গেলে ইঁদুরের মৃত্যু কিন্তু অবধারিত। তাই ইঁদুর তাড়াতে রোজ রাতের বেলা  ইঁদুরের প্রিয় জায়গাগুলোতে চুল ফেলে রাখুন,আপনার ঘরের মেঝেতেও ছড়িয়ে রাখুন চুল।দেখবেন কাজ হয়ে গেছে।

শুকনো গোবর

  শুকনো গোবর ইঁদুর মারার ক্ষেত্রে খুব কাজের। কোনো ইঁদুর যদি শুকনো গোবর খেয়ে ফেলে তবে তার মৃত্যু অবধারিত।তাই ইঁদুরের গর্তের মুখে রেখে দিতে পারেন শুকনো গোবর।

গোলমরিচ

 ইঁদুর মারতে গোলমরিচের জুড়ি মেলা ভার।গোলমরিচের কটু গন্ধে  ইঁদুরের নিশ্বাস নিতে কষ্ট হয় ফলে একাধিকবার ফুসফুস আঘাতপ্রাপ্ত হওয়ার কারণে এদের মৃত্যু ঘটে তৎক্ষণাৎ।তাই আপনার বাড়িতে ইঁদুরের থাকার জায়গা গুলোতে গোলমরিচ রেখে দেখুন এরা মরবেই।

পেঁয়াজ 

ইঁদুর মারার আরেকটি অন্যতম অস্ত্র হলো পেঁয়াজ। ইঁদুরের গর্তের মুখে পেঁয়াজ কেটে রেখে দিন দেখবেন একদিন খতম তারা।

Leave a Reply

Your email address will not be published.