২ মিনিটে ঘরে বসে বানিয়ে ফেলুন পিজ্জা

কোয়ারেন্টাইন এর ঘরে বসে বোর হচ্ছেন? অথচ ঘর থেকে বেরোনোর উপায় নেই দু মিনিটের জন্য! এদিকে খাদ্য রসিক আপনার খালি বাইরের ফুচকা,মোমো,পিজ্জা বিরিয়ানির কথা মনে পড়ছে?চাইলেই বাড়ি বসে খাবারগুলো বানিয়ে নেওয়া যায় ঠিকই তবে খাটনির কথা ভেবে আপনি আর সাহস করে উঠতে পারছেন না?

আপনার অবস্থা যদি ঠিক এরকমই হয় তাহলে খুব সহজে একদম অল্প সময়ের মধ্যে পিজ্জা বানানোর একটা দারুন রেসিপি রইল আপনার জন্য। আর সব থেকে ভালো ব্যাপার হলো এর জন্য আপনার বাড়তি কোন জিনিসের প্রয়োজন হবে না শুধুমাত্র রুটি দিয়ে বানিয়ে নিতে পারবেন এই পিজ্জা । 

উপকরণ

আটা

টমেটো সস

পছন্দমত দু তিন প্রকার সবজি। (কুচি কুচি করে কেটে ভেজে রাখা)

 চিজ

গোলমরিচ

প্রথমেই আটা টাকে ভালো করে মেখে নিয়ে তা দিয়ে বানিয়ে নিন একটা রুটি,তবে সাধারণ রুটির থেকে এই রুটি টিকে একটু মোটা করে বানান। তারপর রুটির উপরে ভালো করে বেশি পরিমাণে ছড়িয়ে দিন টমেটো সস।তার ওপরে আগে থেকে কেটে ভেজে রাখা  ভেজিটেবলস  টপিংস এর মত ছড়িয়ে দিন। আর সব শেষে উপরে ভালো করে কিছু চিজ ছড়িয়ে দিন। এরপর একটি তাওয়ার মধ্যে পিজ্জা  টিকে  বসিয়ে ওপর থেকে কোন ঢাকা দিয়ে  5 থেকে 10 মিনিট মাঝারি উষ্ণতায় রান্না হতে দিন। তাহলেই তৈরি আপনার পছন্দের পিজ্জা।এরপর সার্ভ করার সময় ওপর থেকে হালকা করে গোলমরিচ গুঁড়ো ছড়িয়ে দিলেই তৈরি জিভে জল আনা পিজ্জা।

Leave a Reply

Your email address will not be published.