নখ দেখে মানুষ চেনার সহজ উপায়

নিউজ ডেস্ক  –  মানুষের শরীরের একটি অপরিহার্য মহামূল্যবান জিনিস হচ্ছে নখ। বিশেষ করে মেয়েরা নিজেদের নখের যত্ন নিতে বেশি পছন্দ করেন। মেনিকিওর হোক কিংবা পেডিকিউর অর্থের বিনিময় নখের সৌন্দর্য বৃদ্ধি করতে একমাত্র ইচ্ছুক বেশি দেখা যায় মেয়েদের ক্ষেত্রে। তবে এটা বলা ভুল যা ছেলেরা একদম অনীহা প্রকাশ করে এই বিষয়টিতে। ছেলেদের ক্ষেত্রেও প্রায় একই দৃশ্যই দেখা যায়।  এবার এই ছোট্ট নখ দিয়েই চেনা যাবে মানুষের প্রকৃতি। অর্থাৎ কোন মানুষের ব্যক্তিত্ব কি ধরনের সেটি একমাত্র প্রাকৃতিক বলে দিতে পারবে খুব সহজে।  যেমন — 

l)  চৌকো ডিম্বাকৃতি  নখ –  কোন ব্যক্তির নখের আকৃতির চৌকো ডিম্বাকৃতি হলে তিনি উচ্চাকাঙ্ক্ষী হন।  পাশাপাশি এরা সর্বদা অর্থ কিন্তু আপনাকে প্রশ্রয় দেন এবং খুব বেশি পরীক্ষা-নিরীক্ষা করেন না কোনো জিনিস নিয়ে। পাশাপাশি এরা আভিজাত্য বজায় রাখতে পছন্দ করেন। 

ll)  তীক্ষ্ণ নখ  –   এই ধরনের তীক্ষ্ণ নখ  অধিকারীদের ব্যক্তিত্ব খুবই অনন্য হয়।  এরা সৃষ্টিশীল স্বভাবের হয়ে থাকে।  

lll)  স্টিলেট্টো নখ  – এই ধরনের যে যাদের রয়েছে তারা খুবই চ্যালেঞ্জিং মনোভাবের হয়। অর্থাৎ প্রতিটি কাজের চ্যালেঞ্জ নিতে পছন্দ করেন যদিও এরা খুব সাহসী হয়।  

lv)  আমান্ড বা আখরোট আকৃতির নখ –  এই নখের অধিকারী ব্যক্তিদের কল্পনা শক্তি বেশি থাকে। অন্যদের প্রতি খুব যত্নবান হন কিন্তু একবারে গেলে তারা ভয়ংকরই হয়ে ওঠে।  

V)  গোলাকৃতি নখ – এ সকল ব্যক্তিরা খুব অল্পসময়ের তাড়াতাড়ি জিনিস শিখে নিতে পারে এবং এরা স্বাধীনচেতা মনোভাবের হয়।  এদের জীবনের প্রতি দৃষ্টিভঙ্গি খুব সদর্থক হয়ে থাকে এবং হৃদয় প্রসারি হয়।  

Vi) সি  অক্ষরের মতো কার্ভড নখ  – এই সকলের ব্যক্তিরা কাজের প্রতি এক নিষ্ঠাবান হয়। পাশাপাশি এরাম পরিশ্রমই মানসিকতা হয়ে থাকে এবং চ্যালেঞ্জ নিতে খুব পছন্দ করেন। 

Vii)  চৌকাকৃতির নখ – চওড়া ও চৌকো নখের মানুষ খুব সিরিয়াস স্বভাবের হয়।  তবে এটা যদি জীবনের প্রতি সচেতন হোন তাদের জীবন মসৃন হয়ে ওঠে।  কিন্তু এরা একবগ্গা হওয়ার কারণে 

 খুব অনমনীয়  হয়ে থাকে।  

Viii)  তরবারি আকৃতির  নখ –  এই ব্যক্তির মানুষরা উচ্চাকাঙ্ক্ষী হয় যার কারণে জীবনে অনেক দূর পাড়ি দিতে পারেন।  এরা নিজের লক্ষ্য পূরণ করতে মনস্থির করেন যার কারণে এরা অনেক উচ্চতায় পৌঁছাতে পারেন।  পাশাপাশি এটা একটু রিল্যাক্স অর্থাৎ অলস প্রকৃতির হয়ে থাকে।

Leave a Reply

Your email address will not be published.