হোয়াইট হেডস দূর করতে সাহায্য করে। টুথপেস্টের অসাধারন ৫ টি কাজ

নিউজ ডেস্কঃ আমাদের ডেইলি রুটিনে ত্বকের যত্ন এক গুরুত্বপূর্ণ অংশ। ত্বকের নানা সমস্যা রোধ করার জন্য নিয়মিত এটুকু যত্ন নিতেই হয় আমাদের ত্বকের।আর সেই জন্য ত্বকে ক্রিম,টোনার,ফেসপ্যাক সহ কত কিছুই না ব্যবহার করি আমরা।তবে,জানেন কি ত্বকের যত্নে এত টাকা খরচ না করেই আমাদের সকলের অত্যন্ত পরিচিত এক উপাদান ব্যবহার করেই কম খরচে আমরা কিন্তু পেতে পারি সমান উপকারিতা ।এই উপাদানটি হলো টুথপেস্ট। শুধু যে দাঁতের যত্নই নেই এটি তাই কিন্তু নই বরং  ত্বকের বেশ কিছু সমস্যাতেও এটি দেয় বেশ চমকপ্রদ উপকারিতা ।

তাহলে আর দেরি কেন আসুন জেনে নেওয়া যাক ত্বকের কোন কোন সমস্যায় ব্যবহার করা যেতে পারে টুথপেস্ট

১)ব্রন দূর করতে

চটজলদি কয়েক ঘন্টায় ব্রন দূর করতে হলে সব থেকে ভালো কাজ দেয় টুথপেস্ট ।ব্রণ থেকে চটজলদি মুক্তি পেতে রাতে ঘুমানোর আগে ব্রণের উপর টুথপেস্ট লাগিয়ে ঘুমিয়ে যান ।সকালবেলা ঘুম থেকে উঠে দেখবেন ব্রণ একেবারে গায়েব হয়ে গেছে।তবে এক্ষেত্রে সাদা রং এর পেস্ট ব্যবহার করাই শ্রেয় ।

২)রিংকেলস দূর করতে

বয়সের সাথে সাথে ত্বকে দাগ, রিংকেলস বলিরেখা পড়বে সে তো স্বাভাবিক কথা।তবে, সব সময় যে বয়সের কারণেই ত্বকে বলিরেখা দেখা যায় তা কিন্তু নয়।অনেক সময় বিশ্রামের অভাব,চিন্তা প্রভৃতি থেকেও অকালে দেখা দিতে পারে বলিরেখা ।এর ফলে বয়স অনেকটা বেশি দেখায় তা তো বটেই সেই সঙ্গে ত্বক হয়ে যায় শুষ্ক ।

ত্বকের বলিরেখা থেকে রক্ষা পেতে টুথপেস্ট ভালো করে জলে মিশিয়ে তা মুখ ও গলায় লাগিয়ে নিন। শুকিয়ে যাওয়ার পরে ভালো করে ধুয়ে ফেলুন। সপ্তাহে দু-তিনবার এটি ব্যবহার করলে দেখবেন বলিরেখা অনেকটাই কমে গেছে ।

৪)উজ্জ্বল ত্বক পেতে

উজ্জ্বল ত্বক আমরা সকলেই চাই ।অথচ যত্নের অভাবে সবসময় তা সম্ভব হয়ে ওঠে না  । তাই রইলো এক সহজ উপায়। নিমেষে উজ্জ্বল ত্বক পেতে চাইলে ব্যবহার করে দেখুন টুথপেস্ট ।

মেকআপের আগে ফেসওয়াশ এর বদলে টুথপেস্ট দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন মুখ ।দেখবেন নিমেষে পাবেন উজ্জ্বল ত্বক ।তবে টুথপেস্ট ব্যবহারের পরে মুখ ধোয়ার ক্ষেত্রে ব্যবহার করতে ভুলবেন না প্রচুর পরিমাণে জল ।

৫)হোয়াইট হেডস দূর করতে

নিয়মিত ত্বকের যত্ন নেওয়া সত্ত্বেও অনেক সময় ত্বকের রোমকূপে ধুলো-ময়লা মেকআপ প্রভৃতি ঢুকে যায় বন্ধ হয়ে ।আর এই রোমকূপ বন্ধ হওয়া ফলে সেখানে দেখা যায় হোয়াইটহেডস ।তখনই এগুলি দূর না করলে পরবর্তীকালে তা ব্ল্যাকহেডসের রূপান্তরিত হয় যা ত্বক থেকে উঠতেই চায় না ।এই হোয়াইটহেডস দূর করতে চাইলে খুব ভালো কাজ দেয় পেস্ট ।

ত্বকের যে যে অংশে হোয়াইট হেডস দেখা দিচ্ছে অর্থাৎ মূলত নাক, কপাল, চিবুকে ভালো করে টুথপেস্ট লাগিয়ে রাখুন । পেস্ট  শুকিয়ে গেলে আস্তে আস্তে জলের ব্যবহার না করে ঘষে ঘষে তুলে ফেলুন এটি ।দেখবেন ব্ল্যাকহেডস বা হোয়াইট হেডস দূর হয়েছে অনেকটাই ।

Leave a Reply

Your email address will not be published.