কেন সাদা কাঁকেরা অন্য প্রজাতির কাকেদের সাথে মিশতে পারে না?

নিউজ ডেস্কঃ সাদা রঙ আমরা সবাই পছন্দ করে। তাই আমরা যেসব প্রাণীদের দেখে ভয় পায় তাদের গায়ের রঙ সাদা হলে তাদেরকে দেখতে খুবই সুন্দর লাগে। তবে এই সাদা হওয়ার কারনে এই প্রাণীগুলিকে অনেক সমস্যারই সম্মুখিন হতে হয়। তাই এদেরকে বিরল প্রাজাতির মধ্যে ধরা হয়ে থাকে।

১) White Ladybug: লেডিবাগকে পৃথিবীর সবচেয়ে সুন্দর প্রাণীদের মধ্যে একটি ধরা হয়।তবে এটি যতটা সুন্দর ততটায় ভয়ংকর। সাধারণত এই প্রাণীটি লাল রঙের শরীর এবং মাথা কালো রঙের হয়ে থাকে। এটি আবার সাদা রঙেরও হয়ে থাকে। যা খুবই বিরল।

২) White Kangaroo: ক্যাগারু এমন একটি প্রাণী যা একদম ইউনিক তবে এদের মধ্যেই আরও বেশি ইউনিক হল সাদা ক্যাগারু। এদের চোখে কম দেখে এবং এদের স্কিন ও চোখ খুবই সেনসিটিভ হয়। এদের উজ্জল গায়ের রঙের জন্য এরা অন্যান্য শিকারি প্রাণীদের চোখে পড়ে যাওয়ায় শিকার হতে হয়। এদের সংখ্যা খুবই অল্প হয়।

৩)White Crow: কাক এমন একটি প্রাণী যাকে আমরা প্রতিদিনই দেখি। আর এই কাকের গায়ের রঙ কালো হয়। তবে এই কাকের গায়ের রঙ সাদা হয়। যা আমরা অনেকেই জানি না। আর এই সাদা কাক বিশ্বের বিরল পাখিদের মধ্যে একটি। এই কাকটি অন্যান্যদের সাথে তুলনায় আলাদা হওয়া ওই কাকগুলির সাথে মিশতে পারে না। তাই এরা বংশবিস্তারও করতে পারে না।

৪) White Horse: এই সাদা ঘোড়া পৃথিবীর সবচেয়ে সুন্দর প্রাণীদের মধ্যে একটি।এদের গেয়ের রঙ হালকা গোলাপি বর্ণের হয়ে থাকে এবং এদের চোখের রঙ নীল ও বাদামি হয়ে থাকে।অ্যামেরিকায় অনেক Horse club আছে যেখানে এই বিরল প্রজাতির ঘোড়াদেরকে রেস খেলানো হয়।

Leave a Reply

Your email address will not be published.