ঠান্ডা জল দিয়ে মুখ ধোয়ার ফলে কি কি উপকার পাওয়া যাবে

নিউজ ডেস্কঃ ত্বকের সমস্যায় ভুগছেন? তাহলে হাতের কাছেই রয়েছে সমাধানের উপায়।ভাবছেন তো কি সেটা? সেটা আর কিছু না ঠাণ্ডা জল।হ্যাঁ ঠিকই শুনছেন। ঠাণ্ডা জল ত্বকের একাধিক সমস্যা দূর হবে করতে বিশেষ ভূমিকা পালন করে।তাই ত্বকের সমস্যা দূর করার পাশাপাশি ত্বকে সুস্থ রাখতে প্রতিদিন ঠাণ্ডা জল দিয়ে মুখ ধুন। ঠান্ডা জল দিয়ে মুখ ধোয়ার ফলে কি কি উপকার পাওয়া যাবে- 

১) আপনার কি তৈলাক্ত ত্বক? তাহলে ঘন ঘন ঠান্ডা জল দিয়ে মুখ ধুন।কারন তৈলাক্ত ত্বক হলে মুখে ধুলো-বালি বেশি করে জমে যায় যার ফলে নানা ধরনের ত্বকের সমস্যা দেখা দিতে পারে।তাই ঘন ঘন যদি ঠান্ডা জলে দিয়ে ধুলে মুখে ধুলো-বালি জমবে না। 

২) মুখে বয়সের ছাপের সমস্যা দূর করতে ঘন ঘন ঠাণ্ডা জল দিয়ে মুখ ধুন।এতে  মুখে বয়সের ছাপের সমস্যা দূর হওয়ার পাশাপাশি ত্বকের ছিদ্রগুলি আলগা হবে না। তবে এটি অনেকাংশ ত্বকের প্রকৃতির উপর নির্ভর করে। 

৩) যারা ত্বকে ব়্যাশ, ব্রণ, ফুসকুড়ির মতো সমস্যায় ভুগছেন।তাদের এই সমস্যাগুলি থেকে মুক্তি পেতে দিনের মধ্যে যতবার সম্ভব  মুখে ঠান্ডা জলের ঝাপটা দিন। এতে  ত্বক সুস্থ থাকবে। 

৪) ওপেন পোরসের সমস্যা দেখা দিলে  দিনের মধ্যে যতবার সম্ভব মুখে ঠান্ডা জলের ঝাপটা দিন।এতে  ওপেন পোরসগুলি বন্ধ হয়ে যায়। যার ফলে ত্বকের তেল-ঘাম-ময়লা জমবে না। 

৫)  ত্বককে সুস্থ ও সুন্দর  করতে প্রতিদিন রাতে শোয়ার আগে ভালো করে ঠাণ্ডা জল দিয়ে মুখে ধুয়ে নিয়ে তারপর ত্বকে যে নাইটক্রিম মাখেন সেটা লাগান।এতে নাইটক্রিম ত্বকের গভীরে প্রবেশ করে ত্বককে সুস্থ ও সুন্দর বানাতে সাহায্য করেবে। 

যারা ঘন ঘন মুখ জলের ঝাপটা দেন তাদের মুখে ময়েশ্চরাইজার লাগানো উচিত। 

Leave a Reply

Your email address will not be published.