বিয়ের আগে বাড়িতেই যেভাবে ত্বকের যত্ন নেবেন

নিউজ ডেস্ক: ত্বককে সুন্দর করতে আমাদের কত কি না করতে হয়।বিশেষ করে নিয়ম পার্লারে যাওয়া। কিন্তু বর্তমানদিনে পার্লারে যাওয়ার মতো এত সময় বেশিরভাগ মানুষের হাতেই থাকে না।তবে ত্বককে সুন্দর রাখার ইচ্ছে সবার মধ্যেই থাকে।তাই এই ইচ্ছেকে পূরণ করুন আপনারা ঘরে বসেই ঘরোয়া কিছু উবটন দিয়ে।এই  উবটনগুলি হল – 

১)  অয়েলি স্কিনের জন্য- একটি পাত্রে হাফ চামচ হলুদ গুঁড়ো নিয়ে তার মধ্যে বেসন ২ চামচ, চন্দনের গুঁড়ো ১ চামচ, দই আধ কাপ এবং অল্প পরিমাণে কমলা লেবুর রস নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এই পেস্টটি যতক্ষণ না ঘন হচ্ছে ততক্ষণ পর্যন্ত লেবুর রস মেশাতে থাকুন। তারপর ওই পেস্টটি ভালো করে ত্বকে লাগিয়ে রেখে দিন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন মুখ।এটি ত্বক থেকে অতিরিক্ত তেল এবং ময়লা বের করে দিতে সহায়তা করবে। এবং প্রতিদিন যদি এই মিশ্রণটি  ব্যবহার করেন তাহলে দেখবেন ত্বকের তৈলাক্তভাবের সমস্যা একেবারে দূর হয়ে গেছে। 

২) নর্মাল স্কিনের জন্য – একটি পাত্রে হাফ চামচ হলুদ গুঁড়ো নিয়ে তার মধ্যে বেসন ২ চামচ, চন্দনের গুঁড়ো ১ চামচ, এবং দুধ ২ চামচ দিয়ে ভাল করে মিশিয়ে নিন।  প্রয়োজন হলে এই পেস্টটি ঘন করতে এর মধ্যে আরেকটু দুধ মেশাতে পারেন। এরপর এই পেস্টটি  বাজার চলতি ফেসওয়াশের বদলে  ব্যবহার করুন। ভাল ফল পেতে হলে রোজ ব্যবহার করুন এই পেস্টটি।

৩) ড্রাই স্কিনের জন্য- হলুদ গুঁড়ো হাফ চামচ নিয়ে তার মধ্যে মধু ২ চামচ, কলা ১টি, চন্দনের গুঁড়ো ১ চামচ, বেসন ২ চামচ এবং পরিমাণ মতো দুধ নিয়ে ভালো করে একসঙ্গে মিশিয়ে নিন। এরপর ওই মিশ্রণটি রোজ একবার ব্যবহার করুন।এতে ত্বকের শুষ্কভাব দূর হয়ে ত্বকের আর্দ্রতা ফিতে আসবে।  

Leave a Reply

Your email address will not be published.