ঘরোয়া পদ্ধতিতে কোঁকড়ানো চুল বানাবেন যেভাবে

নিউজ ডেস্ক: বর্তমান মানুষের চুলের বহরের শেষ নেই।তাই কেউ চাই কোঁকড়ানো চুল আবার কেউ চাই স্ট্রেট।আর এই জন্য যেতে হয় পার্লারে।তাতে খরচও প্রচুর আর তার সাথে থাকে চুলের ক্ষতি হওয়ার ভয়।তাই এবার থেকে আর পার্লারে  যাওয়ার দরকার নেই  ঘরোয়া উপায়ে খরচ ছাড়াই এমনকি  চুলের কোনো রকম ক্ষতি ছাড়ায় কোঁকড়া চুল পেতে পারেন।এবার থেকে যেকোনো উৎসব বা অনুষ্ঠানের যাওয়ার আগে নিজের চুলকে  আকর্ষণীয় করে তোলার জন্য কার্লি করে নিন ঘরে বসেই।তাহলে জেনে নেওয়া যাক কিভাবে  ঘরোয়া পদ্ধতি অনুসরণ করে চুলকে কার্লি করবেন। 

আপনার চুল প্রথমে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন৷এরপর ভালো করে  চুলের গোড়া থেকে ডগা পর্যন্ত কন্ডিশনার লাগিয়ে নিয়ে একটি তোয়ালে দিয়ে আপনার চুল জড়িয়ে নিন। তারপর চুলে হেয়ার স্প্রে ব্যবহার করুন৷ এরপর হাতের মুঠোতে চুল জড়িয়ে নিয়ে হাত খোঁপা বানিয়ে ফেলুন৷ খোঁপা করে ৩০ মিনিট রাখার পর চুল খুলে চুল আঁচড়ে নিন৷ চুলের ক্ষতি ছাড়া এই পদ্ধতিতে খুব সইজেই কোঁকড়ানো চুল পেতে পারেন।

আবার  আপনার যদি খুবসকালে কোথাও যান তাহলে শ্যাম্পু করে নানা পদ্ধতিতে চুলের যত্ন নেওয়া তো সম্ভব নয়।তার জন্য আগের দিন রাতেই ঘুমতে যাওয়ার আগে শক্ত করে চুল বেঁধে রেখে দিন।তারপরের দিন সকালে উঠে চুল খুলে আঁচড়ে নিন।নিজের চোখেই ম্যাজিক দেখে নিন।

Leave a Reply

Your email address will not be published.