কোন দেশে গেলে টাকার বিনিময়ে বউ ক্রয় করতে পারবেন?

নিউজ ডেস্ক~ পৃথিবীতে এমন একটি দেশ আছে যেখানে টাকার বিনিময় বউ কিনতে পাওয়া যায়। পশ্চিম আফ্রিকার আটলান্টিক মহাসাগরের উপকূলে অবস্থিত নাইজেরিয়া রাষ্ট্রটি। নাইজেরিয়ার অফিশিয়াল নাম হল নাইজেরিয়া যুক্তরাষ্ট্রীয় প্রজাতন্ত্র। নাইজেরিয়া দেশের আয়তন ৯,২৩,৭৬৮ বর্গকিলোমিটার । নাইজেরিয়ার রাজধানী হল আবুজা ও সবথেকে বড় শহর হল লোগোস। নাইজেরিয়ার সরকারি ভাষা ইংরেজি ছাড়া এই দেশে কিছু আঞ্চলিক ভাষায় কথা বলা হয়।

নাইজেরিয়া দেশ সম্পর্কে কিছু অজানা তথ্য হলো

1. নাইজেরিয়া এমন একটি দেশ যেখানে টাকার বিনিময় বউ কিনতে পাওয়া যায়। যদিও এটি আইন বিরোধী কিন্তু এখানকার আর্থিক দুরবস্থার কারণে অনেক জায়গায় টাকার দাঁড়ায় বউ বেচা কেনা হয়।

2. নাইজেরিয়া একটি মুসলিম রাষ্ট্র হওয়ার শর্ত এখানকার অলিতে-গলিতে রয়েছে বহু সংখ্যক যৌনকর্মী ।

3. নাইজেরিয়ার এক মুসলিম জনগোষ্ঠীর মাঝে এক রীতির প্রচলন রয়েছে। এই রীতি অনুযায়ী কোন মেয়ের বিবাহের পরে তার পরিবারের সঙ্গে আনুষ্ঠানিক ভাবে সাক্ষাৎ করতে পারবে না।

4.  আফ্রিকার সবথেকে জনবহুল দেশ হল নাইজেরিয়া প্রায় কুড়ি লক্ষ মানুষ নাইজেরিয়ায় বসবাস করে ও ছোট-বড় প্রায় 500 টি জনগোষ্ঠী এই দেশে বাস করে। বিপুল সংখ্যক জনসংখ্যা ও অর্থনৈতিক বিচারে এই দেশকে আফ্রিকার দৈত্য বলা হয়।

5. নাইজেরিয়ায় রয়েছে বিভিন্ন জাতির বসবাস তাদের ঐতিহ্য সংস্কৃতি ও ভাষা ভিন্ন নাইজেরিয়ার এই ভিন্ন প্রকারের মানুষের মেলবন্ধন দেশটিকে আরো সুন্দর করে তুলেছে।

6. আফ্রিকা মহাদেশের মধ্যে নাইজেরিয়ায় সবথেকে বেশি খনিজ তেল উৎপাদন করা হয়। এছাড়াও চলচ্চিত্র ও গানের জন্য এই দেশ বিশ্ব বিখ্যাত।

7. নাইজেরিয়ার দেশটি দুর্নীতির কারনেও পুরো বিশ্বের কাছে পরিচিত।

8. নাইজেরিয়ার জনসংখ্যার প্রায় 47 শতাংশ মুসলিম এছাড়াও এখানে 35 খ্রিস্টান বাকি অন্যান্য ধর্মের মানুষ এই দেশে বসবাস করেন।

9.  আফ্রিকা মহাদেশের সবথেকে সবথেকে বড় অর্থনৈতিক দেশ হল নাইজেরিয়া। নাইজেরিয়ার অধিকাংশ মানুষ চাষাবাদের উপর নির্ভরশীল। এছাড়াও লেদার ও টেকস্টাইল এর কাজে বহু সংখ্যক মানুষ নিযুক্ত।

10. নাইজেরিয়ার ঘন জঙ্গলে বিভিন্ন প্রকার প্রজাতির প্রজাপতি দেখা যায়। পুরো বিশ্বের মধ্যে সবথেকে বেশি প্রজাপতি একমাত্র নাইজেরিয়া দেশে এই দেখা যায়।

Leave a Reply

Your email address will not be published.