হলুদ মেদ কমাতে পারে। সকালে খালি পেটে কাঁচা হলুদ ম্যাজিকের মতো কাজ

নিউজ ডেস্কঃ হলুদ এমন একটি উপকরন যা আমাদের শরীরে জন্য ভীষণ উপকারী।এটি স্বাস্থ্য থেকে শুরু করে আমাদের ত্বকের পক্ষেও  খুব উপকারী।তাই শরীরচর্চা হোক বা রূপচর্চা সবক্ষেত্রেই হলুদের জুরি মেলা ভার।তাই স্বাস্থ্য ও ত্বক উভয় ক্ষেত্রে হলুদের ব্যবহার করুন এবং এর উপকারিতাগুলি জেনে নিন।এছাড়াও সকালবেলায় খালি পেতে হলুদ খান এবং সুস্থ রাখুন আপনার শরীরকে।সকালবেলায় খালি পেতে হলুদ খাওয়া আমাদের শরীরের পক্ষে কতটা উপকারী সেটি জেনে নিন।

১) হলুদে উপস্থিত রাসায়নিক পদার্থ কারকিউমিন যা শরীরে সাথে তাড়াতাড়ি মিশে যায় এবং শরীরের কলাগুলোকে বাড়তে দেয় না। এছাড়াও  হলুদ মেদ কমাতে সক্ষম৷

২)মুখের বলিরেখা দূর করতে চাইলে  কাঁচা হলুদের সঙ্গে দুধের সর মিশিয়ে নিয়ে একটি মিশ্রন বানিয়ে নিন।তারপর ওই মিশ্রনটি নিয়মিত লাগান।

৩) ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে হলে কাঁচা হলুদের সাথে শুকনো কমলার খোসা নিয়ে একটি পেস্ট বানিয়ে স্ক্রাবার হিসাবে ব্যবহার করুন৷

৪) হলুদ ক্যান্সার প্রতিরোধ করতে সহায়তা করে কারন এতে থাকে ফিনোলিক যৌগিক কারকিউমিন উপাদান।

৫)  ব্রণর সমস্যায় থেকে মুক্তি দিতে  কাঁচা হলুদের বিকল্প হয় না৷তাই এই সমস্যা থেকে মুক্তি পেতে কাঁচা হলুদ বাটার সাথে আঙ্গুরের রস এবং গোলাপ জল মিশিয়ে ব্রনের উপরে লাগিয়ে রেখে দিন।তারপর ধুয়ে ফেলুন।

৬)গরমকালে ত্বকে ট্যানের সমস্যা দূর করতে  কাঁচা হলুদ বাটার সাথে দই মিশিয়ে ত্বক লাগান। এতে পোড়া ভাব দূর হয়ে যাবে।

৭) সর্দি-কাশি সারাতে হলুদ খুবই কার্যকর৷তাই কাশি হলে এক টুকরো কাঁচা হলুদ মুখে রাখুন এতে কমে যাবে।এছাড়াও ভালো ফল পেতে চাইলে এক গ্লাস গরম দুধের মধ্যে হলুদের গুঁড়ো ও গোলমরিচ গুঁড়ো মিশিয়ে পান করুন৷৮) বিভিন্ন ধরনের ব্যাথা যেমন- গা, হাত, পা, জয়েন্ট ইত্যাদির ব্যথার থেকে মুক্তি পেতে হলে দুধের সাথে সামান্য হলুদ মিশিয়ে খান।এতে উপকার পাবেন।

Leave a Reply

Your email address will not be published.