মস্তিষ্ক ঠিক রাখতে পারে। পেয়ারার অসাধারন ৭ টি উপকারিতা

নিউজ ডেস্কঃ পেয়ারা এমন এক ফল যা আট থেকে আশি সকলেরই প্রিয়। কারন পেয়ারা কাঁচা এবং পাকা দুই অবস্থায় খাওয়া যেতে পারে। পেয়ারায় রয়েছে ভিটামিন সি থেকে শুরু করে পটাশিয়াম, ম্যাগনেসিয়াম এর মতো একাধিক খাদ্যগুণ যা শরীরের একাধিক উন্নতিতে সাহায্য করে থাকে।

প্রতিদিন একটি করে পেয়ারা খেলে চুল পড়া রোধ করে। কারন পেয়ারার ভেতরে থাকা ভিটামিন সি চুল পড়া রোধ করতে ভীষণভাবে সাহায্য করে। পাশাপাশি পেয়ারায় থাকা ভিটামিন সি চুল গজাতেও সাহায্য করে।

ত্বকের নানা সমস্যা দূর করে পেয়ারা। পেয়ারায় থাকা কোলাজেন ত্বকের ট্যিসুর সুরক্ষাতে কাজে লাগে। এছাড়াও পেয়ারায় থাকা ভিটামিন এ, বি, সি পটাসিয়াম এবং অ্যান্টি অক্সিডেন্ট ত্বকে বয়েসের ছাপ পড়া রোধ করে।

পেয়ারা মস্তিষ্ক ঠিক রাখতে সাহায্য করে। পেয়ারায় থাকা ভিটামিন নার্ভ ঠিক রাখার পাশাপাশি মস্তিস্কের কার্যক্ষমতা বৃদ্ধি করে।

পেয়ারায় রয়েছে প্রচুর পরিমানে ম্যাগনেসিয়াম যা মাংসপেশি শিথিল রাখতে সাহায্য করে। ফলে অতিরিক্ত পরিশ্রমের পরও মাংসপেশি শিথিল রাখতে সাহায্য করে পেয়ারা। এছাড়াও শরীরের মধ্যে থাকা নার্ভের পক্ষে ভীষণ উপকারী পেয়ারা।

পেয়ারায় থাকা পটাশিয়াম উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রনে সাহায্য করে।

ভিটামিন এ চোখের জন্য ভীষণ উপকারী। যা আপনি পেয়ারায় পাবেন।

পেয়ারায় প্রচুর পরিমানে ফাইবার থাকার ফলে ওজন নিয়ন্ত্রনে সাহায্য করে। পাশাপাশি এই ফল রক্তে চিনির পরিমান কমাতে এবং হজমেও সাহায্য করে থাকে।

Leave a Reply

Your email address will not be published.