বিয়েতে গরু দান করা হয় কোন দেশের নিয়ম?

নিউজ ডেস্ক- গরু। ভারতবর্ষের মানুষকে বিভিন্নভাবে সাহায্য করে থাকে যেমন ধরুন গরুর দুধ থেকে তৈরি পনীর বা ঘি খাওয়ার পাশাপাশি বিদেশেও রপ্তানি করা হয়। তবে কখনও শুনেছেন যে বিয়েতে গরু দেওয়া হয়? হ্যা ঠিক এমনটাই হয়। কেনিয়া পূর্ব আফ্রিকার একটি রাষ্ট্র ।এই দেশে বহু জনজাতির বসবাস। দেশটি একসময় ব্রিটিশদের উপনিবেশ ছিল। ভারত মহাসাগরের পাশে অবস্থিত কেনিয়া রাষ্ট্র। কেনিয়ার রাজধানী ও বৃহত্তম শহর হল নাইরোবি।

1. কেনিয়া দেশটিতে একজন পুরুষের অনেকগুলো বউ থাকা স্বাভাবিক। এই দেশে একজন পুরুষ ইচ্ছা করলে অনেক গুলো বিয়ে করতে পারে। একজন পুরুষের অনেকগুলো বিয়ে করা এখানে আইন সম্মত।

2.   দেশটির গরিব হওয়া সত্বেও এখানকার মানুষ অনেক সুখী  । এখানকার মানুষেরা নিজেদের মধ্যে খুবই আনন্দে থাকে।

3. বহুবিবাহের মত এদেশের যৌতুক প্রথা ও আইন সম্মত। এই দেশে যৌতুক প্রথা চালু হয়েছিল গরু দান দিয়ে। বিবাহের সময় এখানে দশটি করে গরু অবশ্যই যৌতুকে দেওয়া হতো।

4. এই দেশের মানুষের খেলায় অনেক পারদর্শী। এই দেশের খেলোয়াড়রা বিশ্ব জুড়ে বিখ্যাত। ম্যারাথন  বেশিরভাগ বিজয়ী কেনিয়ার খেলোয়াড়রা হয়ে থাকে।

5. এই দেশের মানুষদের সহ্য ক্ষমতা অনেক বেশি এর সাথে সাথে এখানকার মানুষেরা অনেক শক্তিশালী ও হয়। একটি অদ্ভুত বিষয়  দেশের বহু মানুষ একসাথে দৌড়াতে শুরু করে তাও অনেক ছোট পোশাক পড়ে। এটা করে সাধারণত তারা অ্যাথলেটিক হওয়ার জন্য, তাদের মধ্যেই এই ইচ্ছেটা প্রবল।

6. দেশটির অর্থনীতির অধিকাংশ আসে কফি উৎপাদন করে। যদিও এই দেশের মানুষ কফি ততটা পছন্দ করেনা। তারা চা ও বিয়ার  বেশি পান করে।

7. গোলাপ উৎপাদনে কেনিয়া তৃতীয়। এই দেশে নানা ধরনের গোলাপ ফুল পাওয়া যায়। এই গোলাপ ফুল প্রচুর পরিমাণে অন্যান্য দেশের রপ্তানি করা হয়।

8. কেনিয়ে  দ্যা ল্যান্ড অফ বার্ডস বলা হয়। এই দেশে 1132 রকমের ভিন্ন ভিন্ন প্রজাতির পাখি রয়েছে।

9. এই দেশের বিশাল পরিমাণ দেহ ব্যবসা হয়। এখানকার মেয়েরা টাকার জন্য যে কোন ব্যক্তির সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলে। এখানকার মেয়েদের ডাস্ক বিউটি বলা হয়। ইউরোপ থেকে বেশির ভাগ মানুষ  এই দেশে শুধুমাত্র আসে এখানকার মেয়েদের দেখতে ও তাদের সাথে সময় কাটাতে।

10. কেনিয়া দেশের প্লাস্টিক ব্যাগ ব্যবহার করা আইন বিরোধী। এখানে যদি কেউ প্লাস্টিক ব্যাগ বানাতে ও ব্যবহার করতে গিয়ে ধরা পড়ে, তাহলে তাকে চার বছরের জেল বা 25 লক্ষ টাকা জরিমানা দিতে হয়।

Leave a Reply

Your email address will not be published.