পৃথিবীর কোন স্থানের উপর দিয়ে গেলে জাহাজ বা বিমান আর খুঁজে পাওয়া যায়না?

নিউজ ডেস্কঃ একটা কথা চলে আসছে বহু দিন ধরে। বারমুডা অঞ্চলে নাকি জাহাজ, নৌকা বা এরোপ্লেন যাওয়ার সময় সব রহস্যজনকভাবে উধাও হয়ে যায়। তাদের আর কোনো খোঁজ নাকি আর পাওয়া যায় না। এই বারমুডা রহস্যটা আসলে কী?

বিশেষজ্ঞদের মতে বারমুডা ট্রায়াঙ্গল হলো আটলান্টিক মহাসাগরের উত্তর-পশ্চিমাংশে ত্রিভুজাকৃতির একটি বিশেষ অঞ্চল। এর এক কোণে বারমুডা দ্বীপ আর অন্য দুই প্রান্তে মায়ামি বিচ ও পুয়ের্তে রিকোর সান জুয়ান। সেই দ্বিতীয় বিশ্বযুদ্ধের শেষ দিকে  পাঁচটি টিভিএম অ্যাভেঞ্জার প্লেন এবং একটি উদ্ধারকারী প্লেন রহস্যজনকভাবে উধাও হয়ে যায়। সেই থেকে বারমুডা ট্রায়াঙ্গল রহস্য কথাটার চল। এরপরও নাকি বেশ কিছু জাহাজ ও উড়োজাহাজ সেখানে নিখোঁজ হয়েছে।

এই বারমুডা ট্রায়াঙ্গেল নিয়ে কত রকম যে  মিথ আছে তার কোন ইয়ত্তা নেই। যেমন, এই এলাকায় কখনো কোনো জাহাজ বা বিমান গেলে তা আর কখনো ফিরে আসেনি, ওখানে গেলেই জাহাজ আর বিমান নাকি সিগন্যাল হারিয়ে ফেলে, তাদের আর বাইরের দুনিয়ার সাথে যোগাযোগ থাকে না। আবার লোকমুখে প্রচলিত আছে, বারমুন্ডা ট্রায়াংগেলে কোনো শয়তানের আস্তানা রয়েছে। আবার কেউ কেউ বলে, এসবের জন্য দায়ী অতিপ্রাকৃতিক কোন শক্তি বা ভিনগ্রহের কোন প্রাণীর , আবার কেউ কেউ বলে  এর জলের তলদেশে লুকিয়ে আছে  হারানো আটলান্টিস শহর। এসব মিথকে আরো অতিরঞ্জিত করেছে বিভিন্ন লেখকের বই, যেখানে অনেক কারণ সহ  প্রমাণ করার চেষ্টাও করা হয়েছে যে,  বারমুডা ট্রায়াঙ্গেল  কোন স্বাভাবিক স্থান নয়।

Leave a Reply

Your email address will not be published.