অতিরিক্ত মৈথুন যেভাবে শরীর ক্ষয় করতে পারে

দীর্ঘ ও চির যৌবন লাভ করার কিছু উপায় আছে। আবার আমাদের জীবন সুখের হতে পারে যদি শরীর থাকে সুস্থ, মনে থাকে আনন্দ।বেশিরভাগক্ষেত্রে দেখা যায় একটু বয়স বৃদ্ধির সাথে সাথে যৌনক্ষমতা হারিয়ে যায়।যা দাম্পত্য জীবনে মৃত্যুর সমান।মনের দিক থেকে বুড়িয়ে গেলে তার প্রতিফলন হয় শরীরে ও মনে।আবার অনেক সময় অস্বাভাবিক যৌনিলিপ্সাও শরীরের ক্ষতি করে।তাই দীর্ঘায়ু ও চিরযৌবন  ধরে রাখতে কয়েকটি অতি সাধারন উপায় দেওয়া হল

দুচামচ কাঁচা আমলকি রসের সঙ্গে দু কোয়া বাটা প্রত্যহ খেতে থাকলে অনন্ত যৌবনের অধিকারি হওয়া যায়। যৌবন ধরে রাখতে আধ চামচ করে কুলের বীজ চূর্ণ, আমলকী ও অনন্তমূল উষ্ণ জল দিয়ে দিনে একবার খেলে বিশেষ উপকার পাবেন।

অতিরিক্ত মৈথুন শরীর ক্ষয় হতে পারে। ইহা দীর্ঘজীবনের পথে বাঁধা সৃষ্টি করে থাকে। সেক্ষেত্রে ২ মিলিগ্রাম কর্পূর দু চামচ পানের রসের সঙ্গে মিশিয়ে সকালে ও বিকালে একবার করে দু-তিন দিন খেলে দুর্বলভাব চলে যাবে ও বিশেষ উপকার পাবেন।

অনেকের যৌনক্ষুধা বেশি হলেও কখনও পূর্ণতা পায় না। সেক্ষেত্রে ১০০ গ্রাম দুধ, ২০ গ্রাম খেজুর, আধ লিটার জলে ফুটিয়ে ঘন করে ঐ মিশ্রন কিছুদিন খেলে বিশেষ উপকার পাবেন।

রতিক্রিয়াতে অতৃপ্তি এলে বা উত্তেজনা কমে গেলে কাঁচা পানি ফল অল্প চিনি দিয়ে জলের সঙ্গে মিশিয়ে খেলে উপকার পাবেন। যাদের ঋতুস্রাব ঠিক মত না হয় শারীরিক ও মানসিক দিক দিয়ে ভোগেন তারা ৫ গ্রাম মৌরি চার কাপ জলে সেদ্ধ করে বা গরম জলে রাত্রে ভিজিয়ে রেখে সকালে ২-৩ বার খেলে বিশেষ উপকার পাবেন।

Leave a Reply

Your email address will not be published.