অরুণাচলের সাংতি ভ্যালি! যাবেন নাকি বেড়াতে?

নিউজ ডেস্ক  –   শীতের মরসুমে অনেকেই প্রকৃতির টানে বেরিয়ে পড়েন বাড়ি ছেড়ে। তবে যারা অ্যাডভেঞ্চারপ্রেমী মানুষ রয়েছেন এবং ক্যাম্পিং করার অত্যন্ত সফল হয়েছে তাদের জন্য উপযুক্ত জায়গা হচ্ছে অরুণাচল প্রদেশের সাংতি  ভ্যালি।  এখানে নিরিবিলি জায়গায় পার্বত্য অঞ্চলে ক্যাম্পিং করার আলাদা একটা আনন্দ রয়েছে।  

অরুণাচল প্রদেশের বমডিলা থেকে তাওয়াং যাওয়ার পথে মাত্র ৪২ কিমি দূরত্বে রয়েছে একটি ছোট্ট শৌলশহর  দিরাং। এই শহরের থেকে ১০ কিমি দূরে গেলেই দেখা যাবে সুবিস্তৃত সাংতি ভ্যালি। শহরের কোলাহল পুনর্জীবন থেকে একটা প্রশান্তির খোঁজে এই ভ্যালির উদ্দেশ্যে ছুটে  যায় বহু পর্যটক। 

নদী উপত্যকায় খাশো ব্রিজ পার করেই উন্মুক্ত সমতলে রয়েছে সাংতি ভ্যালি। এই ভ্যালির পরিবেশটা অত্যন্ত নির্জন এবং সবুজে ঘেরা।  এখানে একদিকে যেমন শান্ত নদীতট রয়েছে সেরকমই প্রকৃতির কোলে রাত্রি যাপন করার ব্যবস্থাও রয়েছে। যে কোন পর্যটক এর চাইলে এখানে ক্যাম্প তৈরি করে পার্বত্য বেষ্টিত উপত্যকায় রাত্রি যাপন করতে পারেন। এখানে পার্বত্য সৌন্দর্য ছাড়াও মানুষের দৃষ্টি আকর্ষণ করে পাহাড়ে আঁকাবাঁকা গলি ও কমলালেবু ও পাহাড়ি ফুলে ছাওয়া গ্রামের বাড়িগুলি। 

সাংতি ভ্যালি ছাড়াও এখানে দর্শনীয় স্থানের মধ্যে অন্যতম শিপ ব্রিদিং ফার্ম, চুপ ভ্যালি , ইট স্প্রিং।  এই দর্শনীয় স্থানগুলো  এতটাই মনোরম ও আকর্ষণীয় যেই  মনে হয় ক্যানভাসে রং তুলি দিয়ে কেউ চিত্র এঁকেছেন।  এক কথায় বলতে গেলে অফার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে গেলে অরুণাচল প্রদেশের মতো অন্যতম আর কোন জায়গা হতেই পারে না।

Leave a Reply

Your email address will not be published.