পৃথিবীর সবথেকে বড়ো সাপর উচ্চতা জানা আছে?

১) Malaysian Python: মালয়েশিয়ায় পাওয়া পাইথন হল পৃথিবীর সবচেয়ে বড়ো সাপের মধ্যে একটি।যার দৈর্ঘ্য ছিল ২৬.২ ফুট ছিল।এই সাপটি মালেশিয়ার এক কনস্ট্রাকশান সাইটে পাওয়া যায়।তবে এই সাপটি পাওয়া যাওয়ার তিনদিনের মধ্যে মারা যায়।এবং বিজ্ঞানীদের মতে এই রকম একটি বড়ো সাপ একবারে ৭৫ টি ডিম দিতে পারে।

২) 33 Feet Anaconda: ব্রাজিলে পাওয়া এই অ্যানাকন্ডাটির দৈর্ঘ্য ছিল ৩৩ ফিট।এবং এর ওজন ছিল ৪০০ কেজি।এত বড়ো আকারের সাপকে একটি কনস্ট্রাকশান সাইটে দেখা যায় তবে এই সাপটি ওই ধ্বংসস্তূপের মধ্যে চাপা পরে যায় তবে ওই সাপটিকে ইঞ্জিনিয়ার একটি তিনতলা উচু কেরেনের সাহায্য উদ্ধার করলেও পরে সাপটি মারা যায়।

৩)Medusa: এই সাপটিও ছিল একটি পাইথন তবে মনে করা হয় যে ২০১২ সালে এই সাপটিই ছিল সবচেয়ে বড়ো সাপ।যার দৈর্ঘ্য ছিল ২৫.২ ফিট।আবার এই সাপটি একটি কোম্পানি অ্যাডপ্ট করে তখন এই সাপটির নাম দেন মেডুসা। 

৪) Congo Snake: দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় বেলজিয়ামের একটি ফাইটার হেলিকাপটারের পাইলট মিশান থেকে ফেরার পথে আফ্রিকার জঙ্গলে একটি বিশাল আকারের জীব দেখে। তবে ওই জীবটি কি ছিল তা বুঝতে না পারায় আবার ফিরে গিয়ে দেখা।তখন দেখে যে ওটি ছিল একটি বিশাল আকৃতির একটি সাপ।এই সাপটির অনেক ফটো তোলে তবে একটু কাছ থেকে তুলতে গেলেই সাপটি আক্রমণ করে। পরে পাইলটটি জানায় যে সে যদি ঠিক সময়ে পালিয়ে না গেলে সাপটি পুরো হেলিকাপটারটাকে খেয়ে ফেলত।       

Leave a Reply

Your email address will not be published.