ঘরোয়া উপকারন যা দিয়ে আপনারা অতি সহজেই দূর করতে পারবেন দাঁতের থেকে হলদেটেভাবকে

নিউজ ডেস্কঃ হলুদেটে দাঁত কি আপনাদের মিষ্টি হাঁসিকে কেড়ে নিচ্ছে? তাহলে এখনই দূর করুন এই দাঁতের থেকে হলুদেটেভাবকে।কিন্তু কিভাবে? এটায় তো ভাবছেন।এত ভাবার আর দরকার নেই।এর জন্য রয়েছে কিছু ঘরোয়া উপকারন যা দিয়ে আপনারা অতি সহজেই দূর করতে পারবেন দাঁতের থেকে হলদেটেভাবকে। এই ঘরোয়া উপায়গুলি হল- 

১) পাতিলেবুর খোসা- দাঁতের হলদেভাব দূর করতে খুবই কার্যকর পাতিলেবুর খোসা।এইজন্য আপনাদেরকে পাতিলেবুর খোসা কেটে নিয়ে পরিষ্কার করে নিয়ে গুঁড়ো করে নিতে হবে।তারপর দুই চামচ খোসা গুঁড়োর সাথে এক চামচ গরম জল মিশিয়ে একটি পেস্ট তৈরি করে নিতে হবে।এরপর ওই পেস্ট দিয়ে দাঁত মাজুন। সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করুন এই পেস্টটি।এতে পার্থক্য আপনারা নিজেরায় বুঝতে পারবেন।

২) বেকিং সোডা- পরিমাণ মতো বেকিং সোডা নিয়ে তার সাথে অল্প পরিমান জল মিশিয়ে তৈরি করে নিন একটি পেস্ট।এরপর ওই পেস্ট দিয়ে দাঁত মাজুন।এতে দূর হবে আপনার দাঁত থেকে হলেদে ভাব। 

৩) মধু ও ভিনিগার-  ভিনিগার ২ চামচ নিয়ে তার মধ্যে মিশিয়ে নিন চার চামচ মধু।এরপর ওই মিশ্রনটি দিয়ে দাঁত মাজুন।এর ফলে দাঁতের হলদেভাব থেকে মুক্তি পাওয়া যাবে। 

৪) কলার খোসা- দাঁতের হলদেভাব দূর করতে কলার খোসার ভেতরের সাদা অংশটি দিয়ে ভাল করে দাঁত মাজুন।এটি দাঁতকে সাদা করতে সাহায্য করবে। 

৫) লবঙ্গ- লবঙ্গ তেল দিয়ে দাঁত মাজার উপায়টির ব্যবহার প্রাচীনকালে থেকে চলে আসছে।তাই লবঙ্গ তেল দিয়ে দাঁত মাজুন।এতে দূর হবে দাঁতের থেকে হলদেটেভাব । এছাড়াও লবঙ্গ তেল  না পাওয়া গেলে এর পরিবর্তে লবঙ্গের সঙ্গে নুন মিশিয়ে দাঁত মাজুন।এতেও মুক্তি পাওয়া যাবে দাঁতের হলদেটেভাব থেকে।এছাড়াও দাঁতের দাগ ছোপ দূর হবে। 

Leave a Reply

Your email address will not be published.