চুলের কঠিন সমস্যা মেটাবে ডিম এবং লেবু

মানুষের সৌন্দর্য অনেকাংশে নির্ভর করে চুলের উপর। বিশেষ করে নারীদের কাছে তাদের চুল খুবই মূল্যবান। তাই তারা চুলের বিষয়ে খুবই সচেতন থাকে। কিন্তু সচেতন থাকার পরেও নানান কারণে চুল পড়ার সমস্যা যেন পিছু ছাড়ে না। তাই এই সমস্যা এড়ানো জন্য নারীরা কি না করে চুলে ব্র্যান্ডেড শ্যাম্পু তেল ব্যবহার করা থেকে শুরু করে এমনকি চুলের ট্রিটমেন্ট করে। তবু এই সমস্যা এড়ানো অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। তাই এই অসম্ভবকে সম্ভব করার জন্য রয়েছে কিছু টিপস্ যার দ্বারা আপনারা এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। তাহলে এবার জেনে নিন এই টিপসগুলো।

আমরা সাধারণত সবসময় চিরুনি দিয়ে চুল আঁচড়ায়। কিন্তু সব সময় চিরুনি দিয়ে চুল আঁচড়ানো উচিত নয়। যতখানি প্রয়োজন ততখানি ব্যবহার করুন চিরুনি অর্থাৎ অতিরিক্ত চিরুনি ব্যবহার করবেন না।

প্রত্যেকদিন সম্পূর্ণ চুল ভেজানো উচিত নয়। সপ্তাহে এক থেকে দু’বার সম্পূর্ণ চুল ভেজাতে পারেন।এতে চুলে কম ময়লা জমবে।

বর্তমান দিনে স্টাইলের জন্য চুলের তেল দিতে কেউ পছন্দ করেনা। কিন্তু এটি যে কতটা চুলের পক্ষে ক্ষতিকারক তা আপনাদের কল্পনার বাইরে। তাই অন্তত শ্যাম্পুর আগে এক ঘন্টা তেল লাগিয়ে রাখুন চুলের জন্য তেল খুবই প্রয়োজনীয়।

আর যদের খুশকির সমস্যা আছে তারা লেবুর রস ব্যবহার করুন।কারণ খুশকি দূর করতে লেবু উপকারি।

হেয়ার প্যাক বাইরে থেকে কিনে না এনে ঘরে তৈরি করুন। এতে আপনার চুল খুব ভালো থাকবে। ঘরেই হেয়ার প্যাক বানানোর জন্য একটা ডিম তাতে পরিমাণমতো দই অ্যালোভেরা জেল মিশিয়ে এক ঘন্টা ধরে চুলে লাগিয়ে রাখুন।তারপর ধুয়ে ফেলুন। এটি চুলের পক্ষে উপকারী।

Leave a Reply

Your email address will not be published.