এটি পৃথিবীর সবচেয়ে বড়ো ক্যাটফিস

পৃথিবীতে সবথেকে বড় সাপের নাম কি? নামটা বলতে গেলে অনেককেই ভাবতে হবে। শুধুতাই নয় এরকম অনেক প্রাণী আছে যাদের নাম এখনও সেভাবে জেনেই ওঠেনি। বড় সাপ টাইটানোবোয়া। তবে পৃথিবীতে এরকম একাধিক বড় প্রাণী আছে। যাদের নাম সেভাবে জানা সম্ভব হয়না।

১)Biggest Catfish: এটি পৃথিবীর সবচেয়ে বড়ো ক্যাটফিসটি।যার দৈর্ঘ্য প্রায় ৯ ফিট।এবং এর ওজন ছিল প্রায় ৩০০ কেজি।এই মাছটিকে ২০০৫ সালে নর্থ আইল্যান্ড থেকে ধরা হয়ে ছিল।

২) Crocodile Lolong: এই কুমিরটি পৃথিবীর সবচেয়ে বড়ো কুমির।যার দৈর্ঘ্য প্রায় ২০ ফিট এবং এর ওজন প্রায় ১১০০ কেজি। এই কুমিরটিকে ধরা হয়েছিল ২০১১ সালে অস্ট্রেলিয়াতে।পরে কিছু রোগের কারনে এই কুমিরটি মৃত্যু হয়।

৩) Biggest cat: এই বিড়ালটি পৃথিবীর সবচেয়ে বড়ো পোষা বিড়াল যার নাম গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডেও আছে।এই বিড়ালটির নাম লুডো।যার দৈর্ঘ্য ৪ ফুট এবং ওজন হচ্ছে প্রায় ১২ কেজি।

৪)Biggest Chicken: এই মুরগিটি পৃথিবীর সবচেয়ে বড়ো মুরগি।এই মুরগিগুলো প্রায় ৩-৪ ফুট হয়ে থাকে।এবং এদের ওজন হয়ে থাকে প্রায় ৮-১০ কেজি।এই মুরগিগুলো খুব বন্ধুত্বপূর্ণ হয় তাই এদেরকে পোষা খুব কঠিন নয়।

৫)Biggest Turtle: যুক্তরাষ্ট্রে পাওয়া এই কচ্ছপটি পৃথিবীর সবচেয়ে বড়ো কচ্ছপ।এই কচ্ছপ পৃথিবীতে কোটি কোটি বছর ধরে টিকে আছে বলা যায় যে ডায়নাসর যুগ থেকে এই কচ্ছপগুলো নিজেদের অস্তিত্বকে টিকিয়ে রেখেছে।এই কচ্ছপের দৈর্ঘ্য প্রায় ৯.৫ ফুট।এবং এর ওজন ছিল প্রায় ৯০০ কেজি।

Leave a Reply

Your email address will not be published.